Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মেসির হাতেই উঠবে বিশ্বকাপ, প্রত্যাশা নোবিপ্রবির ভক্তদের

প্রকাশিত: ১০ ডিসেম্বার ২০২২, ২৩:১৮

নোবিপ্রবির আর্জেন্টাইন ভক্তরা

নোবিপ্রবি লাইভ: টাইব্রেকারে ডাচদের কাঁদিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে আর্জেন্টিনা। প্রিয় দলের এমন শ্বাসরুদ্ধকর জয়ে বিজয় উল্লাস করেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) আর্জেন্টিনা সমর্থক শিক্ষার্থীরা। একই সঙ্গে এবারের বিশ্বকাপ মেসির হাতেই থাকবে বলে প্রত্যাশা করেন তারা।

শুক্রবার (৮ ডিসেম্বর) দিবাগত রাতে খেলা শেষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পুরো (নোবিপ্রবি) ক্যাম্পাসে আর্জেন্টিনার পতাকাসহ ভুভুজেলা বাঁশি বাজিয়ে আর্জেন্টিনার সমর্থকরা বিজয় উদযাপন করেছেন। এসময় তারা বিজয় মিছিলের তালে তালে বিভিন্ন নাচ প্রদর্শন করেন।

টাইব্রেকারে আর্জেন্টিনার জয়সূচক গোলটি দেওয়ার সঙ্গে সঙ্গে উল্লাসে মেতে উঠে বিশ্ববিদ্যালয়ের আর্জেন্টাইন সমর্থকরা। মেসি মেসি স্লোগানে ঝটিকা মিছিলে নেমে পড়েন তারা। আর্জেন্টাইন সমর্থকরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু করে ভাষা শহীদ আব্দুস সালাম হল, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক উকিল হল, হযরত বিবি খাদিজা হল, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে দিয়ে মিছিলটি নিয়ে পুরো বিশ্ববিদ্যালয় প্রদক্ষিণ করে।

এ সময় তারা 'আর্জেন্টিনা' 'আর্জেন্টিনা', 'মেসি মেসি' স্লোগানে ক্যাম্পাস মুখরিত করে করে রাখে। এছাড়াও চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের উদ্দেশ্য ‘হৈ হৈ রৈ রৈ, ব্রাজিল গেলি কই’ ও ‘হৈ হৈ রৈ রৈ, সেভেনআপ গেলি কই’সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে গোল চত্বরে বড় পর্দায় খেলা দেখানোর ব্যবস্থা করা হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে আছে খেলা দেখার ব্যবস্থা। পছন্দের দলের খেলা দেখতে রোজই ক্যাম্পাসে ভিড় জমছে। ফুটবলপ্রেমীদের উপস্থিতিতে মনে হয় যেন মিনি স্টেডিয়াম।

সাজেদুল হক তুষার নামে এক আর্জেন্টিনা সমর্থক ক্যাম্পাসলাইভকে বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে এমন আনন্দঘনভাবে খেলা দেখার আর সুযোগ হবে না। বাসার থেকে বিশ্ববিদ্যালয়ে খেলা দেখে বেশি আনন্দ পাওয়া যায়। প্রতিটা গোলের সঙ্গে সঙ্গে চিল্লাচিল্লি তা অসাধারণ অনুভূতি। ব্রাজিল আর্জেন্টিনা নিয়ে তর্কাতর্কি করা মিস করব।

নুমান রাশেদ নামে এক মেসিভক্ত ক্যাম্পাসলাইভকে জানান, এই জয় ফুটবলের, মেসি ভক্তদের। মেসির অসাধারণ নৈপুন্য ও নেতৃত্ব বিজয় ছিনিয়ে আনতে সহায়তা করেছে। আমরা খুবই আনন্দিত। আশা করি,আর্জেন্টিনা এবার বিশ্বকাপ নেবে।

লিংকন নামে আরেক আর্জেন্টাইন সমর্থক ক্যাম্পাসলাইভকে বলেন, আর্জেন্টিনাকে নিয়ে অনেক ট্রল করা হয়েছে, আমরা সব ট্রলের জবাব খেলার মাধ্যমে মাঠে দিয়েছি। সব সমীকরণের ঊর্ধ্বে আর্জেন্টিনা এখন সেমিফাইনালে।

সাখাওয়াত হোসাইন নামের এক শিক্ষার্থী বলেন, আর্জেন্টিনার জয়ে আজ আমরা ক্যাম্পাসে উল্লাস করছি। সারা বিশ্ব ফুটবল উন্মাদনায় কাঁপছে। একটি শৈল্পিক ফুটবল খেলুড়ে দল তার যোগ্যতম স্থানে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে। যার মূল কারিগর ফুটবল জাদুকর লিওনেল মেসি।

সুজেল আহমেদ নামের আরেক আর্জেন্টাইন সমর্থক ক্যাম্পাসলাইভকে বলেন, প্রিয় দলের জয়ের সঙ্গে সঙ্গে মিছিল নিয়ে হলগুলোর সামনে আসা এ এক অন্যরকম অনুভূতি। আনন্দ মিছিল নিয়ে পুরো বিশ্ববিদ্যালয় প্রদক্ষিণ করা আমাদের কাছে স্মৃতি হয়ে থাকবে। আমরা চাই এবারের বিশ্বকাপ মেসির হাতে উঠুক।

ঢাকা, ১০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ