teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৩০শে জানুয়ারি ২০২৩, ১৭ই মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

চুয়েটে বর্ণাঢ্য আয়োজনে তিন দিনব্যাপী ‘ইইই ডে-২০২২’ শুরু

প্রকাশিত: ৮ ডিসেম্বার ২০২২, ১৬:৪২

আনন্দ র‌্যালি

চুয়েট লাইভ: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) “ইলেকট্রিক্যাল সার্জ” (Electrical SURGE) শিরোনামে ‘ইইই ডে-২০২২’ উপলক্ষ্যে তিন দিনব্যাপী অনুষ্ঠানমালা শুরু হয়েছে। ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করেছে।

এ উপলক্ষ্যে আজ ৮ই ডিসেম্বর (বৃহস্পতিবার) ২০২২ খ্রি. সকাল ১১.০০ ঘটিকায় উৎসবের প্রথমদিনে ইইই বিভাগের সামনে থেকে এক আনন্দ র‌্যালি বের করা হয়। এতে নেতৃত্ব দেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের ইএমই ভবন থেকে পুরকৌশল ভবন হয়ে কেন্দ্রীয় অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়। এতে বিভিন্ন অতিথিবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

পরে সকাল ১১.৩০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভায় প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। ইইই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ রুবাইয়াৎ তানভীরের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন এবং ইইই বিভাগের অধ্যাপক ড. মাহমুদ আবদুল মতিন ভূঁইয়া।
সেমিনার

‘১৮ ব্যাচের শিক্ষার্থী মো. ইফতেখার ইবনে জালালের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের ইলেকট্রিক্যাল অ্যান্ড অটোমেশন বিভাগের ম্যানেজার প্রকৌশলী মুশফিকুর রহমান। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে চুয়েটের বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, বিভাগীয় প্রধান, সেন্টার চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন। এবারের ইইই ডে-২০২২ এর আহ্বায়ক ছিলেন ইইই বিভাগের সহকারী অধ্যাপক ড. সম্পদ ঘোষ।

দিবসটি উপলক্ষ্যে বেলা ১২.৩০ ঘটিকায় “বাংলাদেশের পরিপ্রেক্ষিতে ইইই বিভাগের শিক্ষার্থীদের জন্য সরকারি চাকরির সুবিধা” (Government Job in Bangladesh: Power Sector Perspective) শীর্ষক সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রামের রাউজান তাপবিদ্যুৎ কেন্দ্রের সহকারী প্রধান প্রকৌশলী আফরোজা আক্তার এবং “ভবিষ্যতে ইন্ডাস্ট্রিতে পদার্পণের উপযোগী দক্ষতা আনায়ন” (Landing on the Industry with Feature-Fit Skill Set) শীর্ষক সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের ইলেকট্রিক্যাল অ্যান্ড অটোমেশন বিভাগের ম্যানেজার প্রকৌশলী মুশফিকুর রহমান।

তিন দিনব্যাপী ইইই ডে-এর অনুষ্ঠানমালার দ্বিতীয়দিনে থাকছে সার্কিট অলিম্পিয়াড, কুইজ প্রতিযোগিতা ও কেইস প্রতিযোগিতা এবং সমাপনী দিনে থাকছে প্রীতি ফুটবল ম্যাচ, পুরষ্কার বিতরণ, সাংস্কৃতি অনুষ্ঠান প্রভৃতি।

ঢাকা, ০৮ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ