Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪, ১২ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

চবিতে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ২০

প্রকাশিত: ৪ ডিসেম্বার ২০২২, ০০:২৬

ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ক্যাম্পাস শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই সংঘর্ষে উভয় গ্রুপের অন্তত ২০ জন আহত হয়েছেন। এছাড়া আবাসিক হলের প্রায় আটটি কক্ষ ভাঙচুর করা হয়েছে। দেয়াল লিখনকে কেন্দ্র করে এই ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান হলে শুক্রবার (২ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে জড়িয়ে পড়া দুটি গ্রুপ হলো, চবি শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপ-গ্রুপ বিজয় ও ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স)। বিজয় শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান নওফেল ও ভিএক্স নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

জানা গেছে, বছরখানেক আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান হলের দেয়ালজুড়ে বিজয় গ্রুপের চিকামারা হয়েছে। হলটিতে বিজয় গ্রুপ একক আধিপত্য বিস্তার করলেও ভিএক্সের অনুসারীরা বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ও শুক্রবার দিনভর দেয়াল লিখনের মাধ্যমে নিজেদের অবস্থান জানান দেন। এ ঘটনাকে কেন্দ্র করে দিনভর দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা যায়।

পরে শুক্রবার রাত ১০টার দিকে এ এফ রহমান হলে দুই গ্রুপ সংঘর্ষে জড়ায়। সংঘর্ষের একপর্যায়ে ভিএক্সের কর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ ও লাঠিসোটা নিয়ে বিজয় গ্রুপের কর্মীদের হল থেকে বের করে দেন। পরে বিজয় গ্রুপ আলাওল হলের মাঠে অবস্থান নিয়ে পাল্টা ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। এদিকে নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ শুরু হলে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় সংঘর্ষে জড়ানো উভয়পক্ষ।

এ বিষয়ে বিজয় গ্রুপের একাংশের নেতা আল আমিন জানান, ভিএক্সের কর্মীরা বহিরাগতদের নিয়ে ফায়ার করেছে। এরপর মুখঢাকা অবস্থায় হলে প্রবেশ করে বিজয়ের ছাত্রদের রুম ভাংচুর করছে। অনেকেই হলের রুমে আটকা পড়ছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই।

অপরদিকে ভিএক্স গ্রুপের নেতা ও চবি ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, শুক্রবার (২ ডিসেম্বর) ভোররাতে বিজয়ের ছেলেরা দেয়াল থেকে আমাদের লিখন মুছে দেয়। ভিএক্সের কর্মীরা এটার প্রতিবাদ করলে সংঘর্ষ বাধে।

এ প্রসঙ্গে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া জানান, দুই গ্রুপের মধ্যে একটু ঝামেলা হয়েছে। আমরা ঘটনাস্থলেই আছি। নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছেন। পরিস্থিতি এখন শান্ত রয়েছে।

ঢাকা, ০৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ