Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুবির শিক্ষক সমিতির নির্বাচন কোথায় জানেন না ভোটাররা

প্রকাশিত: ২ ডিসেম্বার ২০২২, ০০:১৩

ভোট দিতে এসে শিক্ষক লাউঞ্চে অপেক্ষা করছেন শিক্ষকরা

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষক সমিতির নির্বাচন-২০২৩ এর ভোট গ্রহণ কোথায় চলছে তা জানেন না ভোটাররা। তফসিল ঘোষণায় যে স্থান নির্ধারণ করা হয়েছিল তার পরিবর্তন জানানো হয়নি। তাই পূর্বঘোষিত কেন্দ্র শিক্ষক লাউঞ্চে অপেক্ষা করতে দেখা যায় ভোটারদের।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) অনুষ্ঠিতব্য নির্বাচনের ভোটকেন্দ্র হিসেবে শিক্ষক লাউঞ্চ নির্ধারিত ছিল। কিন্তু গতকাল (৩০ নভেম্বর) রাতে কেন্দ্র পরিবর্তন করে পরিসংখ্যান বিভাগের একটা ক্লাসরুমে কেন্দ্র হিসেবে নেয়া হয়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কোন বিধিমালা নেই। তাই সরকারি বিধিমালা প্রযোজ্য। সরকারি বিধিমালা অনুযায়ী নির্বাচন কেন্দ্র পরিবর্তন সম্পর্কে ৭২ ঘন্টা আগে অবগত করতে হয়। কিন্তু এ নির্বাচনে এ বিধিমালা মানা হয়নি।

আজ (১ ডিসেম্বর) সকালে ভোট দিতে এসে এ নিয়ে ভোগান্তিতে পড়েছেন ভোটাররা। আইন বিভাগের সহকারী অধ্যাপক মু. আলী মুর্শেদ কাজেম ক্যাম্পাস লাইভকে বলেন, "শিক্ষক সমিতি নির্বাচন সাধারণত শিক্ষক লাউঞ্জে হয় আমরা সেটা জেনেই সকাল ৮ টা থেকে এখানে বসে আছি কিন্তু এখানে নিবার্চনের কোনো প্রক্রিয়া দেখতে পাচ্ছি না। নির্বাচন কমিশনের কাউকে আমরা দেখতে পারছি না। নির্বাচনের ভ্যানু পরিবর্তন হয়েছে কিনা সেটাও আমরা জানি না"।

ঢাকা, ০১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ