teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৩০শে জানুয়ারি ২০২৩, ১৭ই মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com
তারা মূল ক্যাম্পাসে ফিরে যেতে চান...

আবারো চবির চারুকলার শিক্ষার্থীদের সড়ক অবরোধ

প্রকাশিত: ২৯ নভেম্বার ২০২২, ১৫:৪৬

আন্দোলনরত শিক্ষার্থীরা

চবি লাইভ: মূল ক্যাম্পাসে ফেরার দাবিতে আবারো সড়ক অবরোধ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুর ১২টা থেকে চট্টগ্রাম নগরের বাদশাহ মিয়া সড়কে ইন্সটিটিউটের সামনে অবস্থান নেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, মূল ক্যাম্পাসে ফেরার দাবি নিয়ে আমরা দীর্ঘ দিন থেকে আন্দোলন করে আসছি। কিন্তু প্রশাসন তাতে কোনো কর্ণপাতই করছেন না। তাই আমরা মূল ফটকের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করছি।

তারা আরও জানান, আন্দোলনের ২৮ দিন পার হলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত জানাননি। তিনবার বৈঠক করেও দেয়নি কোনো সমাধান। দাবি মেনে আমাদের মূল ক্যাম্পাসে ফিরিয়ে না নিলে আমরা লাগাতার আন্দোলন চালিয়ে যাবো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, তাদের দাবি নিয়ে কাজ করার জন্য ইতোমধ্যে কমিটি গঠন করে দেওয়া হয়েছে। কমিটি সেটা নিয়ে কাজও করছে। তারা শিক্ষার্থীদের সঙ্গে কথাও বলছে। তবে এর মধ্যেই হুট করে পরিস্থিতি অস্থিতিশীল করে তোলা তাদের কাছ থেকে কোনোভাবে কাম্য নয়। আমরা সবাইকে সহনশীল হওয়ার আহ্বান জানাচ্ছি।

প্রসঙ্গত, গত ২ নভেম্বর থেকে ২২ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচি ও ক্লাস বর্জন শুরু করেন চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের ২২ দফা পরে এক দাবিতে রূপ নেয়। বর্তমানে তাদের একটাই দাবি, তারা মূল ক্যাম্পাসে ফিরে যেতে চান।

ঢাকা, ২৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ