Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ৯ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ

প্রকাশিত: ১৮ নভেম্বার ২০২২, ০৩:৫০

কুমিল্লা বিশ্ববিদ্যালয়: ফাইল ছবি

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তির দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই তালিকা প্রকাশ করা হয়।

ওয়েবসাইটে দেয়া নির্দেশনা থেকে জানা যায়, ২০২১ - ২০২২ শিক্ষাবর্ষে জিএসটি গুচ্ছভূক্ত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি প্রক্রিয়ার দ্বিতীয় পর্যায় আগামী শুক্রবার (১৮ নভেম্বর) দুপুর ১২ টা থেকে ২১ নভেম্বর রাত ১২টার মধ্যে জিএসটি ওয়েবসাইটের (https://gstadmission.ac.bd/) মাধ্যমে সম্পন্ন করতে হবে।

এছাড়া ১৯ নভেম্বর থেকে ২২ নভেম্বর প্রতিদিন সকাল ০৯:০০ টা হতে বিকাল ০৪:০০ টার মধ্যে এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র আবেদনকারীর প্রাথমিক ভর্তিকৃত বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে, অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হয়ে যাবে।

প্রাথমিক ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্ষেত্রে নির্দেশনায় বলা হয়েছে, গুচ্ছভুক্ত কোন বিশ্ববিদ্যালয়ে ইতোমধ্যে প্রাথমিক ভর্তি সম্পন্ন করে থাকলে পুনরায় ভর্তি হবার প্রয়োজন হবে না। তবে আবেদনকারী একইসাথে অন্য এক বা একাধিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য নির্বাচিত হলে তার ভর্তি অন্য বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর (University Migration) করতে পারবে।

আবেদনকারীকে নিজ দায়িত্বে প্রদত্ত নির্দেশনা অনুসরণ করে জিএসটির ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে ১৮ নভেম্বর থেকে ২১ নভেম্বরের মধ্যে দুপুর ১২ টা থেকে রাত ১২ টা পর্যন্ত সময়ের মধ্যে ইউনিভার্সিটি মাইগ্রেশন সম্পন্ন করতে হবে। সেক্ষেত্রে কোন বিশ্ববিদ্যালয়ে সশরীরে উপস্থিত হবার প্রয়োজন নাই। মূল কাগজপত্র যে বিশ্ববিদ্যালয়ে জমা আছে সেখানেই থাকবে।

উল্লেখ্য, এর আগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম মেধাতালিকার ভর্তি শেষ হয়েছে। এতে এক হাজার ৪০টি আসনের বিপরীতে ৬৭৫টি আসন ফাঁকা ছিল।

ঢাকা, ১৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ