Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৩রা বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবির চারুকলা ইন্সটিটিউটের প্রধান ফটকে তালা

প্রকাশিত: ১৭ নভেম্বার ২০২২, ০২:১৮

চারুকলা ইন্সটিটিউটের প্রধান ফটকে তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচি

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইন্সটিটিউটের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে ফেরার এক দফা দাবি নিয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।

বুধবার (১৬ নভেম্বর) সকাল ৯টা থেকে তালা দিয়ে তারা অবস্থান নেন। এসময় দাবি মেনে নেওয়া না হলে লাগাতার অবরোধের ঘোষণা দেন তারা। এর আগে গত ১০ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৫টা থেকে চট্টগ্রাম নগরীর বাদশা মিয়া সড়ক অবরোধ করে অবস্থান নেয় শিক্ষার্থীরা।

এ বিষয়ে চারুকলা ইন্সটিটিউটের পরিচালক প্রণব মিত্র চৌধুরীর সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আমরা দীর্ঘ দিন ধরে মূল ক্যাম্পাসে ফেরার দাবিতে আন্দোলন করে আসছি। কিন্তু প্রশাসন তাতে কোনো কর্ণপাত করছেন না। তাই আমরা চারুকলায় তালা দিয়ে অবরোধের ডাক দিয়েছি। দাবি মেনে আমাদের মূল ক্যাম্পাসে ফিরিয়ে না নিলে আমরা লাগাতার আন্দোলন চালিয়ে যাব।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া জানান, তাদের দাবি নিয়ে কাজ করার জন্য ইতোমধ্যে কমিটি গঠন করে দেওয়া হয়েছে, কমিটি সেটা নিয়ে কাজও করছে। তারা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছে। তবে এর মধ্যেই হুট করে পরিস্থিতি অস্থিতিশীল করে তোলা তাদের কাছ থেকে কোনোভাবে কাম্য নয়।

প্রসঙ্গত, আবাসিক হল নিশ্চিতকরণ, নিজস্ব বাস চালু, ডাইনিং-ক্যান্টিনের সুব্যবস্থা ও পাঠাগার সংস্কারসহ ২২ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনের ডাক দেন ইন্সটিটিউটের শিক্ষার্থীরা। শুরুতে ২২ দফায় মধ্যে ক্যাম্পাসে ফেরার কোনো দাবি না থাকলেও পরবর্তীতে তা ক্যাম্পাসে ফেরার আন্দোলনে মোড় নেয়।

ঢাকা, ১৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ