Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নোবিপ্রবিতে সমুদ্র সম্পদনির্ভর অর্থনীতি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ১৪ নভেম্বার ২০২২, ০৯:০০

সম্পদনির্ভর অর্থনীতি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

নোবিপ্রবি লাইভ: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) সমুদ্রের সম্পদনির্ভর অর্থনীতি বিষয়ক সেমিনার “Blue Economy ‘the new Frontiers” অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৩ নভেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী ইদ্রিস অডিটোরিয়ামে এ সেমিনার অনুষ্ঠিত হয়। এতে মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফায়ের্স ইউনিটের সচিব রিয়ার অ্যাডমিরাল মোঃ খুরশিদ আলম।

জানা যায়, আমন্ত্রিত বক্তা খুরশিদ আলম সরকারের ঐতিহাসিক সমুদ্র বিজয়ের বিস্তারিত তথ্যাদি অত্যন্ত সাবলীল ভাবে উপস্থাপন করে সমুদ্র বিজয়ের অগ্রনী ভূমিকা পালন করেন। সুনীল অর্থনীতি সেমিনারে শিক্ষার্থীদের উদ্দশ্যে তিনি বাংলাদেশ সরকারের ঐতিহাসিক সমুদ্র বিজয়ের বিস্তারিত তথ্যাদি অত্যন্ত সাবলীলভাবে উপস্থাপন করেন।

সুমদ্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান জনাব নাজমুস সাকিব খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. দিদার উল আলম। উপাচার্য এ ধরণের ব্যতিক্রমধর্মী একটি সেমিনার আয়োজনের জন্য সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুরসহ সকল অনুষদের ডীন মহোদ্বয়গন, নোবিপ্রবি শিক্ষক সমিতির বর্তমান কিমিটির সদস্যবৃন্দ, ওশানোগ্রাফী, ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স, পরিবেশ বিজ্ঞান ও দু্র্যোগ ব্যবস্থাপনা, বয়োটেকনোলজি ও জেনেটিক ইন্জিনিয়ারিং এবং জুওলজি বিভাগের সম্মানিত চেয়ারম্যান, শিক্ষক মন্ডলী, সাংবাদিক এবং আমন্ত্রিত শিক্ষার্থীবৃন্দ।

ঢাকা, ১৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ