Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুবি শিক্ষার্থীর বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

প্রকাশিত: ৬ নভেম্বার ২০২২, ০১:৩৭

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) এক শিক্ষার্থীর বিরুদ্ধে ওই বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন প্রতিরোধ সেলের লিখিত অভিযোগ দেন ওই ছাত্রী।

পরে অভিযুক্ত ওই শিক্ষার্থীর কাছ থেকে মুচলেকা নিয়ে মৌখিকভাবে তাকে সতর্ক করে দিয়েছে কুবি যৌন নিপীড়ন প্রতিরোধ সেল। অভিযোগপত্রে ভুক্তভোগী ওই শিক্ষার্থী বলেন, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ আল আমিন নানা সময়ে তাকে কুপ্রস্তাব দিয়ে আসছিলেন। তার প্রস্তাবে রাজি না হওয়ায় বিভিন্ন সময়ে মান সম্মান ক্ষুন্ন করার হুমকি দিয়েছিলেন তাকে। একই ঘটনা আরও একাধিক শিক্ষার্থীর সাথেও ঘটেছে বলে অভিযোগপত্রে উল্লেখ করেছেন ওই শিক্ষার্থী।

যৌন নিপীড়ন প্রতিরোধ সেলের সদস্য সচিব ও প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক শারমিন রেজোয়ানা শুক্রবার (৪ নভেম্বর) অভিযোগপত্র পাওয়ার বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, আল আমিনের বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে তার সবগুলো সে স্বীকার করেনি। তবে কিছু বিষয়ে স্বীকারোক্তি দিয়েছে। এসময় সে ভবিষ্যতে এ ধরনের কাজে জড়িত থাকবে না বলে মুচলেকা দিয়েছে। আমরা তাকে মৌখিকভাবে সতর্ক করে ছেড়ে দিয়েছি।

ভুক্তভোগী ওই শিক্ষার্থী জানান, বিভিন্ন সময় গবেষণায় সহায়তা ও নানরকম সুযোগ সুবিধার প্রলোভন দেখিয়ে আমাকে আপত্তিকর প্রস্তাব দিতেন তিনি। আমি তার কুপ্রস্তাবে রাজি না হলে আমাকে নানাভাবে হেনস্তা করে। এক পর্যায়ে বাধ্য হয়ে যৌন নিপীড়ন প্রতিরোধ সেলে তার বিরুদ্ধে অভিযোগ করি।

এসব বিষয়ে অভিযুক্ত আল আমিন বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে। আমি ষড়যন্ত্র এবং প্রতিহিংসার শিকার হয়েছি।

ঢাকা, ০৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ