Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মাইক্রোসফটের সফটওয়্যার ইঞ্জিনিয়ার নোবিপ্রবির নাজমুল

প্রকাশিত: ২৯ অক্টোবার ২০২২, ০২:৫৬

নোবিপ্রবির নাজমুল

নোবিপ্রবি লাইভ: বহুল জনপ্রিয় আন্তর্জাতিক প্রতিষ্ঠান মাইক্রোসফটে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাবেক শিক্ষার্থী জিএম নাজমুল হোসেন সম্রাট। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। আজ শুক্রবার (২৮ অক্টোবর) নাজমুল হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়,তিনি আগামী নভেম্বরে মাইক্রোসফট কর্পোরেশন এর সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চেক প্রজাতন্ত্রে মাইক্রোসফট ক্যাম্পাসে যোগদান করবেন। গত মার্চে মাইক্রোসফটের অফিশিয়াল মেইল থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। নাজমুলের এ অসামান্য সাফল্যে উচ্ছ্বাস প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

উচ্ছ্বসিত বিশ্ববিদ্যালয়ের ২য় বর্ষের শিক্ষার্থী দেলোয়ার হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের কোনো সিনিয়রের সফলতার খবর শুনলে অন্যরকম এক আনন্দ কাজ করে। আবার তা যদি হয় আন্তর্জাতিক অঙ্গন এই খুশির মাত্রা সীমাহীন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড.নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, নাজমুলের এই সফলতায় আমরা সত্যি মুগ্ধ। তার এই অর্জনে নোবিপ্রবি পরিবার গর্বিত। আমাদের শিক্ষার্থীরা দেশের গণ্ডি পেরিয়ে এখন আন্তর্জাতিক অঙ্গনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে এর চেয়ে খুশির খবর আর কি হতে পারে। আশা রাখছি, আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সামনের দিকে আরোও এগিয়ে যাবে।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে মাইক্রোসফটে নিযুক্ত নোবিপ্রবি শিক্ষার্থী নাজমুল বলেন, আমার সর্বদা ইচ্ছা ছিলো বিশ্বের বড় বড় কোম্পানিগুলোতে কাজ করার। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে এ পর্যন্ত এসেছি। শুরুতে অনেক ভয় পেলেও আল্লাহর উপর ভরসা করে সাহস নিয়ে প্রতিটি স্টেপ পার করেছি। মাইক্রোসফটে কাজ করার সুযোগ পেয়ে নিজেকে অনেক ভাগ্যবান মনে হচ্ছে। সবাই দোয়া করবেন আমার জন্য।

নিজ বিশ্ববিদ্যালয়ের অনুজদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের সবার সাথে কমিউনিকেশন স্কিল বাড়াতে হবে। ভয়কে সাহসের সাথে জয় করতে অনেক বেশি পরিশ্রম করতে হবে। আমাদের যারা কোডিং, সফটওয়্যার ভিত্তিক কাজগুলো করতে চাই তাদের সঠিক ডাটা স্ট্রাকচার এন্ড অ্যালগরিদম জানাটা জরুরি। আমি আশা করি নোবিপ্রবি শিক্ষার্থীরা একদিন সাহসের সাথে দক্ষতা নিয়ে বিশ্বের বড় বড় কোম্পানিগুলোতে কাজ করবে।

ঢাকা, ২৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ