Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়...

চাঁবিপ্রবিতে ভর্তি শুরু, কেউ জানে না ক্যাম্পাস কোথায়!

প্রকাশিত: ২৬ অক্টোবার ২০২২, ০৬:০৩

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

চাঁবিপ্রবি লাইভ: স্থায়ী কোনও ক্যাম্পাস এখনও হয়নি। এমনকি অস্থায়ী ক্যাম্পাস কোথায় হবে তাও জানে না কেও। এমনকি এ নিয়ে কথা বলতে নারাজ বহুল আলোচিত চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চাঁবিপ্রবি) কর্তৃপক্ষও। অথচ বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু করা হয়েছে। এতে আবেদন করেছেন সাড়ে ৪ হাজারের বেশি শিক্ষার্থী। তাদের অভিভাবকরা বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস নিয়ে রয়েছেন সন্দিহান।

এদিকে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভূমি অধিগ্রহণের সুযোগকে কাজে লাগিয়ে প্রায় ৩৬০ কোটি টাকা লোপাটের চেষ্টা করে চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের বালুখেকো ইউপি চেয়ারম্যান সেলিম খানসহ প্রভাবশালী একটি চক্র। তবে সাবেক জেলা প্রশাসক ও প্রশাসনের তৎপরতার কারণে এবং উচ্চ আদালতের রায়ে সেই প্রচেষ্টা ভেস্তে যায়। এরপর অস্থায়ী ক্যাম্পাসের জন্য বাড়ি ভাড়া চেয়ে বিজ্ঞপ্তি দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ইতোমধ্যে বিতর্কিত স্থানের পাশে অনেক সুকৌশলে বিতর্কিত চেয়ারম্যান সেলিম খানের স্ত্রীর নামে থাকা বাড়ি ভাড়া নেওয়ার প্রক্রিয়া শুরু করা হয়। পরবর্তী সময়ে এ বিষয়টি জানাজানি হলে সেখান থেকেও সরে আসে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সম্প্রতি চাঁদপুর শহরের একটি বাড়ি ভাড়া নেওয়া হয়েছে বলে জানানো হয়। কিন্তু ওই বাড়ির অবস্থান কোথায়, কার কাছ থেকে ভাড়া নেওয়া হলো- এসব বিষয়ে এখনই কোনো তথ্য প্রকাশ করতে রাজি নন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম সম্পর্কে ভিসি অধ্যাপক ড. মো. নাছিম আখতার জানান, গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়েছে, তারাই এখন ভর্তির জন্য আবেদন করবে। ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে অটোমেশন পদ্ধতিতে নির্ধারিত হবে শিক্ষার্থী কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবে। এবারই প্রথম বিশ্ববিদ্যালয়গুলোতে অটোমেশন পদ্ধতিতে ভর্তির স্থান নির্ধারণ হবে।

বিশ্ববদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস কোথায় হচ্ছে, এ বিষয়ে জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার জানান, বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসের জন্য চাঁদপুর শহরেই বাড়ি ভাড়া নেওয়া হয়েছে। কোন বাড়িটি ভাড়া নেওয়া হয়েছে বা শহরের কোন পাড়ায় বাড়িটি তা এখন বলতে পারবো না। এই বিশ্ববিদ্যালয়কে ঘিরে অনেক কিছু ঘটে গেছে। আমি চাই না, নতুন করে কোনও ঝামেলা সৃষ্টি হোক। আমি চাই কার্যক্রম যাতে আর থমকে না দাঁড়ায়। তাছাড়া আমরা যেদিন ওই বাড়িতে চেয়ার-টেবিল ঢোকাব, সেদিন অবশ্যই সবাই জানতে পারবেন এবং দেখতেও পারবেন।

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ