Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নোবিপ্রবিতে প্রোগ্রামিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন 'এনপি কমপ্লিট'

প্রকাশিত: ২৪ অক্টোবার ২০২২, ০৩:৫৯

নোবিপ্রবিতে প্রোগ্রামিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন 'এনপি কমপ্লিট'

নোবিপ্রবি লাইভ: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শিক্ষার্থীদের দক্ষতা অর্জনে প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে আইসিই ১৪ ব্যাচের শিক্ষার্থীদের দল 'এনপি কমপ্লিট' চ্যাম্পিয়ন হয়েছে।

রবিবার (২৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর অষ্টম তলায় ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের সংগঠন 'আইসিই প্রোগ্রামিং ক্লাবের' আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় ৮৫ জন শিক্ষার্থীদের ৩০ টি দল এ প্রতিযোগিতায় অংশগ্রহন করে। বিজয়ী দলগুলোকে প্রায় ছয় হাজার টাকা নগদ অর্থ প্রদান করা হয়।

প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেছে আইসিই ১৫ ব্যাচের শিক্ষার্থীদের দল 'কোর ডাম্পড' ও তৃতীয় হয়েছে সিএসটিই ১৪ ব্যাচের শিক্ষার্থীদের দল 'ব্রেইন ড্রেইন'। এছাড়াও, অনুপ্রেরণা প্রদানের লক্ষ্যে প্রথম বর্ষের শিক্ষার্থীদের থেকে সেরা প্রোগ্রামার দল হিসেবে 'দি থ্রি বাজ'কে 'বেস্ট সিক্সটিন' পুরস্কারে ভূষিত করা হয়।

আইসিই প্রোগ্রামিং ক্লাবের সভাপতি মোঃ নুরুল আমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শোয়েব আকিবুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদের ডীন ও আইসিই প্রোগ্রামিং ক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড.মো.আশিকুর রহমান খান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক মো. সাব্বির এজাজ,মো. বিপুল হোসেন,কে এম আসলাম উদ্দিন ও আমজাদ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড.আশিকুর রহমান খান বলেন, শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রমের ফসল হচ্ছে এই প্রোগ্রামিং কন্টেস্ট। বর্তমান প্রতিযোগিতার এই যুগে সার্টিফিকেট অর্জনের পাশাপাশি দক্ষতা অর্জনের কোনো বিকল্প নেই। যে যত বেশি দক্ষ, চাকরির যোগ্যতায় সে তত এগিয়ে থাকে। আইটি সম্পর্কিত সাবজেক্ট গুলোতে প্রোগ্রামিংয়ে দক্ষ থাকা খুবই দরকারি। আশা রাখছি, আমার শিক্ষার্থীরা নিজেদের দক্ষতা অর্জনে সামনের দিকে এগিয়ে যাবে।

ঢাকা, ২৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ//আইআর


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ