Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবির ঝর্ণায় গোসল করতে গিয়ে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

প্রকাশিত: ১৭ অক্টোবার ২০২২, ০১:১৬

এসএসসি পরীক্ষার্থী মৃত্যু

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ঝর্ণায় গোসল করতে গিয়ে এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। মৃত্যুবরণ করা পরীক্ষার্থীর নাম রাকিবুল রশিদ জিসান। সে চট্টগ্রামের রেলওয়ে পাবলিক হাই স্কুলের শিক্ষার্থী ছিল।

রবিবার (১৬ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কলার ঝুপড়ির পাশের ঝর্ণায় এই ঘটনা ঘটে। সাথে থাকা বন্ধুদের থেকে জানা যায়, সকাল ৭.৩০ এর ট্রেনে তারা ৭ বন্ধু শহর থেকে ক্যাম্পাসে ঘুরতে আসে। ক্যাম্পাসের বিভিন্ন স্থান দেখা শেষে ১১ টায় তারা ঝর্ণায় আসে। একপর্যায়ে ১ জন ছাড়া বাকি ৬ জন গোসল করতে পানিতে নামে। হঠাৎ করেই সাথে থাকা জিসান স্রোতের সাথে তলিয়ে যায়। জিসান সাঁতার জানতো না।

হাটহাজারী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র সেকশন অফিসার মোহাম্মদ শাহজাহান ক্যাম্পাসলাইভকে জানান, দুপুর ১২.১৫ এর দিকে স্থানীয় কিছু লোক আমাদের জানায়, বিশ্ববিদ্যালয়ের দুই পাহাড়ের মাঝের ঝুকিপূর্ণ ঝর্ণায় একজন তলিয়ে গেছে। তাৎক্ষণিক আমরা হাটহাজারী ফায়ার সার্ভিসের প্রাইমারি ইউনিট পাঠিয়ে দেই। তারা দুপুর ১টা ১৫মিটিনে ঝর্নার ১৫ ফুটের মধ্যে ভাসমান অবস্থায় লাশটি উদ্ধার করে। বিভিন্ন পাথর থাকার কারণে লাশ বেশিদূর যেতে পারেনি।

এ বিষয়ে চবি মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) আবু তৈয়ব ক্যাম্পাসলাইভকে বলেন, মৃত অবস্থায় তাকে চবি মেডিকেলে আনা হয়। বাবার কাছে হস্তান্তর ও অন্যান্য কার্যক্রমের জন্য চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহিদুল ইসলাম ক্যাম্পাসলাইভকে জানান, এই ঝর্ণাটি এমনিতেই ঝুঁকিপূর্ণ। এর আগেও এখানে কয়েকজনের মৃত্যু হয়েছে। প্রবেশপথে সাবধান করে সাইনবোর্ডও লাগানো আছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সাধারণত এখানে যায় না। এরা বাইরের শিক্ষার্থী। ছেলেটির বাবাকে লাশ নিয়ে যাওয়ার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, এর আগে ২০২০ সালের ১৩ জুলাই একই ঝর্ণায় পড়ে এক কলেজছাত্রের মৃত্যু হয়।

ঢাকা, ১৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ