Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

স্মার্ট আইডি কার্ড পেল কুবি শিক্ষার্থীরা

প্রকাশিত: ১৩ অক্টোবার ২০২২, ০১:০০

আইডি কার্ড প্রদান

কুবি লাইভ: প্রতিষ্ঠার পর থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা কাগজের তৈরি নিম্নমানের আইডি কার্ড ব্যবহার করে আসছিল। যা নিয়ে ছিল শিক্ষার্থীদের ক্ষোভ এবং আক্ষেপ। শিক্ষার্থীদের উন্নত মানের আইডি কার্ড প্রদানের মাধ্যমে সে আক্ষেপের অবসান ঘটিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রসাশন।

বুধবার (১২অক্টোবর) সকাল ১০টায় ভিসি দপ্তরে শিক্ষার্থীদের গলায় আইডি কার্ড পরিয়ে এর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।

স্মার্ট আইডি পেয়ে লোকপ্রশাসন ১১তম ব্যাচের শিক্ষার্থী কাজী ফাইজা মাহজাবিন উচ্ছ্বাস প্রকাশ করে ক্যাম্পাসলাইভকে বলেন, আমরা উন্নত মানের আইডি কার্ড পেয়ে ভীষণ খুশি। এই আইডি কার্ড আগের থেকে ভালো। এখন আমাদের একটা আলদা পরিচয় তৈরি হয়েছে। প্রশাসনকে ধন্যবাদ শিক্ষার্থীদের উন্নত মানের আইডি কার্ড প্রদানের জন্য।

ট্রেজারার অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান ক্যাম্পাসলাইভকে জানান, শিক্ষার্থীদের উন্নত মানের আইডি কার্ড দিতে পেরে আমরা আনন্দিত। শিক্ষার্থীরা যেন অতিদ্রুত আইডি কার্ড পায় তারজন্য আমাদের অনেক পরিশ্রম করতে হয়েছে। আইডি কার্ডে যদি কোন প্রকার ভুল থাকে, তাহলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তার সাথে যোগাযোগ করে আইডি কার্ডের ভুল সংশোধনের জন্য বলা হলো।

মুদ্রণ কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা এমদাদুল হক জানান, আইডি কার্ডে একটা কিউয়ার কোড দেয়া আছে সেটা স্ক্যান করলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন তথ্য পাওয়া যাবে। কর্তৃপক্ষ যদি কোন ভুল করে থাকে তাহলে সেটা আমরা বিনামূল্যে ঠিক করে দিবো। তবে কার্ডে যদি শিক্ষার্থীদের দেয়া তথ্যে ভুল থাকে সেক্ষেত্রে তাদের হল প্রভোস্টের সাথে যোগাযোগ করতে হবে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন ক্যাম্পাসলাইভকে বলেন, শিক্ষার্থীদের অনেক দিনের দাবি ছিলো এবং আমাদেরও প্রত্যাশা ছিলো শিক্ষার্থীদের স্মার্ট আইডি কার্ড দেয়ার। অবশেষ আমরা তাদের দাবি পূরন করতে পেরেছি। একটা আইডি কার্ড শিক্ষার্থীদের পরিচয় বহন করে সেই আইডি কার্ড অবশ্যই উন্নত হওয়া উচিত।

ঢাকা, ১২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ