Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে হল খুললেও স্থগিতই থাকছে পরীক্ষা

প্রকাশিত: ১০ অক্টোবার ২০২২, ০১:৩১

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বন্ধ আবাসিক হল খুলে দেওয়া হয়েছে। বর্তমানে পরিচয়পত্র দেখিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করছেন শিক্ষার্থীরা। এদিকে হল খুলে দেওয়া হলেও আগামী ১৭ অক্টোবর পর্যন্ত স্থগিতই থাকছে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের পরীক্ষা।

এর আগে শনিবার (৮ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের ডাকা এক জরুরি মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

মিটিং সূত্রে জানা গেছে, রোববার (৯ অক্টোবর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের হলসমূহ খুলেছে। শুধুমাত্র বৈধ আবাসিক শিক্ষার্থীরাই হলে উঠতে পারবে এবং আগামী ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত সব ধরনের পরীক্ষা স্থগিত থাকবে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের নিজস্ব পরিবহন ব্যতীত অন্যান্য সব ধরনের পরিবহন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে না।

বিশ্ববিদ্যালয়ের হলগুলোর প্রভোস্টরা জানান, বৈধ শিক্ষার্থী বলতে যাদের আইডি কার্ড রয়েছে, শুধু তারা হলে প্রবেশ করতে পারছে। এ ক্ষেত্রে যাদের আইডি কার্ড নেই, তাদেরকে সাময়িক আইডি কার্ড প্রদান করা হবে। প্রত্যেক হলের প্রভোস্ট এই সাময়িক আইডি কার্ড প্রদানের দায়িত্ব পালন করবেন।

এ বিষয়ে শেখ হাসিনা হলের প্রভোস্ট মো. সাহেদুর রহমান জানান, এখনও সব শিক্ষার্থীর কাছে আইডি কার্ড পৌঁছায়নি। এ কারণে আমরা তাদের সাময়িক একটি আইডি কার্ড প্রদান করব। এ ছাড়া আবাসিকতা নেওয়ার জন্য শিক্ষার্থীরা আগামী এক থেকে দেড় মাস পাবে।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর ছাত্রলীগের কমিটি বিলুপ্তি নিয়ে উত্তাল হয়ে উঠে গোটা ক্যাম্পাস। পরে এ ঘটনার জের ধরে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব আবাসিক হল বন্ধে ঘোষণা করে কর্তৃপক্ষ এবং পরে হল সিলগালা করে দেওয়া হয়।

ঢাকা, ০৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ