Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
মতানৈক্য কেন্দ্রীয় ছাত্রলীগ

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিলুপ্তি নিয়ে ধোঁয়াশায় কেন্দ্রীয় ছাত্রলীগ!

প্রকাশিত: ২ অক্টোবার ২০২২, ০৬:০২

কমিটি বিলুপ্তি নিয়ে ধোঁয়াশায় কেন্দ্রীয় ছাত্রলীগ!

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্তি ঘোষণা করে বাংলাদেশ ছাত্রলীগের ফেসবুক পেইজ থেকে ৩০ সেপ্টেম্বর (শুক্রবার) রাত ১১ টা ৪৯ মিনিটে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তি প্রকাশের আধাঘন্টার মধ্যে বাংলাদেশ ছাত্রলীগের ফেসবুক ওয়াল থেকে তা আবার সরিয়ে নেওয়া হয়। কমিটি বিলুপ্তির বিষয়টি সত্যতা নিশ্চিতে বাংলাদেশ ছাত্রলীগের নির্বাহী সংসদের একাধিক নেতার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাদের মধ্যে তথ্যগত পার্থক্য দেখা দেয়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত সংক্রান্ত কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ও দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি। অন্যদিকে কমিটি বিলুপ্তির বিষয়টি সত্য দাবি করেন কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক সাদ্দাম হোসেন।

আবার বাংলাদেশ ছাত্রলীগের ফেসবুক পেইজ থেকে পোস্টটি সরিয়ে ফেললেও ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় সাদ্দাম হোসেন নিজের ফেসবুক ওয়ালে বিজ্ঞপ্তিটি এখনও রেখে দেন। সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এক খুদেবার্তায় জানান, কমিটি বিলুপ্ত করা হয় নাই। সম্মেলন আয়োজন করা হবে। তারিখ নির্ধারণ হলে জানানো হবে।

দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি ক্যাম্পাসলাইভকে জানান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কমিটির ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি এখনও। প্রেস বিজ্ঞপ্তিটি ভুল হয়েছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সম্মেলনে কমিটি হবে।

কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক সাদ্দাম হোসেনের কাছে জানতে চাইলে তিনি তার ফেইসবুক স্ট্যাটাস দেখতে বলেন। পরে আবারও যোগাযোগ করা হলে তিনি ক্যাম্পাসলাইভকে বলেন, প্রেস রিলিজ হয়েছে কমিটি বিলুপ্তের। এখন পর্যন্ত আমরা এটাই জানি। পরবর্তীতে কোন আপডেট পাইনি যে এরকম কোন সিদ্ধান্ত পরিবর্তন হয়েছে কিনা।

এ বিষয়ে জানতে সভাপতি আল-নাহিয়ান খান জয়কে মুঠোফোনে চেষ্টা করা হলেও পাওয়া যায়নি। এদিকে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ সংস্কৃতি বিষয়ক সম্পাদক ফাহিম হাসান লিমন ক্যাম্পাসলাইভকে জানান, সম্মেলনের তারিখসহ আরেকটি প্রেস রিলিজ আসবে, সেজন্য আগেরটি সরিয়ে নেয়া হয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের এমন ধোঁয়াশা পরিস্থিতি নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা ফেসবুকে পাল্টা-পাল্টি মন্তব্য করেন।

প্রসঙ্গত শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করায় নানান আলোচনা ও সমালোচনার সৃস্টি হয়েছে। তবে মেয়াদোত্তীর্ণ হওয়ায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ। কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মেয়াদোত্তীর্ণ হওয়ায় বাংলাদেশ ছাত্রলীগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।সেইসাথে বাংলাদেশ ছাত্রলীগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটিতে সভাপতি/সাধারণ সম্পাদক পদে আগ্রহী পদ-প্রত্যাশীদের নিকট থেকে আগামী ১০ (দশ) কার্যদিবসের মধ্যে নিম্নোক্ত দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দের কাছে জীবনবৃত্তান্ত জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।

এবিষয়ে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফাহিম হাসান লিমন বলেন, কমিটি বিলুপ্তের বিষয়টি সত্য। আমি কেন্দ্রীয় নির্বাহী সংসদের দপ্তর সেল থেকে জেনেছি। আগামী ১০ দিনের মধ্যে পদ প্রত্যাশীদের সিভি জমা দিতে বলেছে। তারপরে আমরা দায়িত্বপ্রাপ্তরা সভাপতি, সেক্রেটারির সাথে বসে সিদ্ধান্ত নিব।

তবে আধা ঘন্টার ব্যবধানে বাংলাদেশ ছাত্রলীগের ফেসবুক পেইজ থেকে বিজ্ঞপ্তিরি সরিয়ে নেওয়া হয়। এ বিষয়ে ছাত্রলীগের একাধিক নেতার সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্ঠা করা হলেও তাদের পাওয়া যায়নি।


ঢাকা, ০১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ