teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

অদিতা হত্যার বিচার চেয়ে চবিতে মানববন্ধন

Md Akramuzzaman | প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪৯

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪৯

 চবিতে মানববন্ধন

চবি লাইভ: অষ্টম শ্রেণির ছাত্রী তাসনিয়া হোসেন অদিতি হত্যার বিচার চেয়ে মানববন্ধন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যয়নরত নোয়াখালী জেলার শিক্ষার্থীরা। এসময় তাদের সঙ্গে অন্য জেলার শিক্ষার্থীরাও অংশ নেন। রোববার (২৫ আগস্ট) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নৃবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী নজরুল ইসলাম রায়হানের সঞ্চালনায় মানববন্ধনে জেলার বিভিন্ন বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীরা বক্তব্য দেন।

ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী রাকিব হোসেন বলেন, গত ২২ সেপ্টেম্বর নোয়াখালীর সদরে ঘটে যাওয়া এ নির্মম ঘটনার সাক্ষী আমরা সবাই। এরই মধ্যে প্রশাসন একজনকে শনাক্ত করেছে। সে আদালতে জবানবন্দিতে হত্যার বিষয়টি স্বীকার করেছে। আমরা চাই তাকে সর্বোচ্চ শাস্তির আওতায় আনা হোক। পাশাপাশি এ ঘটনার সঙ্গে আর কোনো চক্র জড়িত আছে কী না সেটাও খতিয়ে দেখা হোক।

শিক্ষার্থী ফাহমিদা আক্তার বলেন, ২১ শতকে এসে নারীরা এখনো এমন অনিরাপদ, এটা কল্পনা করা যায় না। আমরা নারীদের অধিকারের কথা বলছি, অথচ নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে পারছি না। এর চেয়ে দুঃখজনক আর কিছু হতে পারে না। আমরা এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী আনসারুল হক মাহমুদ বলেন, এটা কোনো সাধারণ ঘটনা নয়। শিক্ষকদের বলা হয় মানুষ গড়ার কারিগর। অথচ অষ্টম শ্রেণিতে পড়া একজন শিক্ষার্থী যখন তার শিক্ষকের হাতেই এমন ন্যাক্কারজনক ঘটনার শিকার হয়, তখন আমাদের মা-বোনদের নিরাপত্তা আমরা কার কাছে আশা করবো? আমরা তার ফাঁসি চাই।

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন: