teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com
কুবিতে ময়মনসিংহ ছাত্রকল্যাণ পরিষদের নবীন বরণ ও প্রবীণ বিদায়

''বিশ্ববিদ্যালয় শেষ করা মানেই পড়াশোনা শেষ নয়''

Md Akramuzzaman | প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২ ১১:৩৯

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২ ১১:৩৯

নবীন বরণ ও প্রবীণ বিদায়

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক ছাত্রসংগঠন ময়মনসিংহ ছাত্রকল্যাণ পরিষদের নবীন বরণ ও প্রবীন বিদায় অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) এর ময়নামতি অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন ময়মনসিংহ ছাত্রকল্যাণ পরিষদের সহ-সভাপতি তানভীর আহমেদ খান ও খন্দকার নাঈমা আক্তার নুন। সভাপতিত্ব করেন মাহমুদুল হাসান।

অনুষ্ঠানের প্রথম অংশে ক্রেস্ট প্রদানের মাধ্যমে নবীন শিক্ষার্থীদের বরণ ও প্রবীন শিক্ষার্থীদের আনুষ্ঠানিক বিদায় জানানো হয়। এরপর উপস্থিত অতিথিরা নিজেদের বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, আপনার পিতা-মাতা কি করে সেটা বড় না, আপনাদের দায়িত্ব আছে সেই অবস্থান থেকে নিজেকে উন্নত করার। বিশ্ববিদ্যালয়ে যারা পড়েন তাদের বিনয়ী হতে হয়, উদার হতে হয়। এই জায়গায় এসে আমাদের মুক্তবুদ্ধির অনুশীলন চলে। শিক্ষকদের সম্মান করবেন, নেতা হতে যাবেন না, আপনার কাজের মধ্যেই নেতৃত্ব প্রকাশ পাবে। শুধু ময়মনসিংহ নয়, এর আশেপাশের কিছু জেলার মানুষদের একত্র করে এই বন্ধন আরও শক্তিশালী করার আহ্বান করছি।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আমি যে মত দেই তা সবসময়ই সঠিক হবে এমন নয়। নিজের দক্ষতা আর সক্ষমতা বৃদ্ধি করেন। পড়াশোনা, এক্সট্রা কারিকুলার, যোগাযোগ দক্ষতা, নেতৃত্বের গুণাবলী বাড়ান। বিদায় মানেই চলে যাওয়া নয়, এখন থেকে আপনারা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাথে মানসিক ভাবে যুক্ত থাকবেন।

তিনি আরও বলেন, আপনারা সবসময়ই তত্ত্ব পড়েন। কিন্তু তা বাস্তবে কীভাবে প্রয়োগ করবেন কিভাবে সেটাও শিখতে হবে। এভাবে পড়াশোনার পাশাপাশি বাস্তবতার সাথে সম্পর্ক সৃষ্টির দক্ষতা বাড়াতে হবে। বিশ্ববিদ্যালয় শেষ করা মানেই পড়াশোনা শেষ নয়। আমাদের সারাজীবনই শিখতে হবে। আমার লক্ষ্য থাকবে আপনাদের সহযোগিতায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে দেশের সেরা একটি বিশ্ববিদ্যালয়ে নিয়ে যাওয়ার।

অনুষ্ঠানের শেষ পর্বে ছিল গান, কবিতা আবৃত্তি, পালাগান, নাচ, র‍্যাম্প-শো ও নাটক নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ময়নামতি মেডিকেলের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডাঃ তৃপ্তীশ চন্দ্র ঘোষ, আদর্শ সদর উপজেলা নির্বাহী অফিসার জাকিয়া আফরিন, কুমিল্লা জেলার পুলিশ সুপার (অতিরিক্ত) এম তানভীর আহমেদ, ব্রাহ্মনবাড়িয়া জেলার সহকারী পুলিশ সুপার মোঃ মাইন উদ্দিন খান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফরিদ উদ্দিন, ইনফরমেশন কমিউনিকেশন এন্ড টেকনোলজি বিভাগের প্রভাষক আলিমুল রাজি, কুমিল্লা জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মোঃ আবুল কায়েস আকন্দ, কুমিল্লা কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ সহিদুর রহমান।

ঢাকা, ২০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন: