teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

চবি ছাত্রলীগের অবরোধ স্থগিত

Md Akramuzzaman | প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২ ১১:১৫

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২ ১১:১৫

অবরোধ স্থগিত

চবি লাইভ: চলমান অনির্দিষ্টকালের অবরোধ সাময়িক স্থগিত করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের একাংশ। চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের আশ্বাসে অবরোধ স্থগিত করেন ছাত্রলীগের ৬ উপ-পক্ষের নেতা-কর্মীরা।

সোমবার (১৯ সেপ্টেম্বর) মধ্যরাত ১২টার দিকে অবরোধ প্রত্যাহারের ঘোষণা দেন আন্দোলনকারীরা। এর আগে গতকাল ভোর থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা দিয়ে অবরোধ শুরু করেন তারা। এ ছাড়া অবরোধকারীরা বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন আটকে দেওয়ায় দিনভর বন্ধ ছিল। অবরোধের কারণে এদিন অন্তত ৯টি বিভাগের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

অবরোধ স্থগিতের বিষয়ে ছাত্রলীগের উপ-পক্ষ ‘রেড সিগন্যাল’ গ্রুপের নেতা ও ছাত্রলীগের সহ-সভাপতি রকিবুল হাসান দিনার জানান, ‘আমাদের নেতা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন ভাইয়ের নির্দেশে চলমান অবরোধ কর্মসূচি সাময়িক স্থগিত করা হয়েছে।’

বিজয় গ্রুপের নেতা ও চবি ছাত্রলীগের উপ-আপ্যায়নবিষয়ক সম্পাদক নয়ন চন্দ্র মোদক বলেন, ‘চলমান আন্দোলন সাময়িক স্থগিত করেছি। সাধারণ শিক্ষার্থীদের কথা চিন্তা করে ও প্রক্টরিয়াল বডির প্রতি সম্মান রেখে আন্দোলন থেকে সরে এসেছি।’

প্রথম থেকে কমিটি বর্ধিত করার দাবি জানিয়ে আসছি উল্লেখ করে তিনি আরও বলেন, কেন্দ্রীয় নেতারা দাবি না মানলে পরবর্তী কর্মসূচিতে যেতে বাধ্য হবো।

চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান জানান, এখন থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক এবং পরিবহন দফতরে তালা দেওয়া যাবে না। এ বিষয়ে নোটিশ জারি করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। যদি কেউ তালা দেয় তাহলে শাস্তিমূলক ব্যবস্থা নেবে প্রশাসন।

ঢাকা, ২০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন: