teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

মেইন গেট খুলে দেওয়ার পরও চলছে চবি ছাত্রলীগের অবরোধ

Md Akramuzzaman | প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১৮:১০

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১৮:১০

চবি ছাত্রলীগের অবরোধ চলছে

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এখনো চলছে ছাত্রলীগের ৩ দফা দাবিতে ডাকা অনির্দিষ্টকালের অবরোধ। ইতিমধ্যে জনসাধারণের চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের মেইন গেট। দাবি মেনে না নেওয়া পর্যন্ত এ অবরোধ চলবে বলে জানিয়েছেন তারা।

এদিকে চলমান এই অবরোধের কারণে বিশ্ববিদ্যালয়ে শুরু হওয়া ১৫টি অনুষদের পরীক্ষার মধ্যে স্থগিত করা হয়েছে ৯টি পরীক্ষা। এছাড়া অনুষ্ঠিত হয়নি কোনও অনুষদের ক্লাস।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টা থেকে এ অবরোধ শুরু হয়। এরআগে ভোর ৫টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরে তালা ঝুলিয়ে দেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ কারণে চলাচল বন্ধ হয়ে যায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বহনকারী বাস এবং শাটল ট্রেন।

এদিকে সকাল থেকে ছাত্রলীগের ছয়টি উপগ্রুপ আন্দোলন করলেও দুপুরে বিজয় নামে আরেকটি উপগ্রুপ অবরোধকারীদের সমর্থন জানিয়ে আন্দোলনে যোগ দেয়। জানা গেছে, নতুন যোগ দেওয়া উপগ্রুপটির সদস্যরা শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী।

ছাত্রলীগের নেতাকর্মীরা যে তিনটি দাবিতে অবরোধ কর্মসূচি পালন করছেন। দাবিগুলো হলো-

১. পদবঞ্চিত ত্যাগী ও পরিশ্রমী কর্মীদের মূল্যায়ন করে কমিটি বর্ধিতকরণ
২. কমিটিতে স্থান পাওয়া নেতাদের যোগ্যতা অনুসারে পদগুলোর পুনঃমূল্যায়ন এবং
৩. কমিটিতে পদপ্রাপ্ত বিবাহিত, চাকরিজীবী ও দীর্ঘদিন রাজনীতিতে নিষ্ক্রিয় ব্যক্তিদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থাগ্রহণ।

আরএস গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রকিবুল হাসান দিনার বলেন, ‘সকাল থেকেই আমাদের অবরোধ চলছে। দাবি পূরণ না হলে আমরা আন্দোলন থেকে সরে আসবো না। তবে এখন পর্যন্ত কেন্দ্র থেকে আমাদের সঙ্গে কোনো যোগাযোগ করা হয়নি। তিনি বলেন, জনসাধারণের ভোগান্তি যেন না হয় তাই মূল গেট খুলে দেওয়া হয়েছে।’

চবি প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, অবরোধের কারণে কয়েকটি ক্লাস-পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে পদ দেওয়ার ক্ষমতাতো আমাদের নেই। আমরা তাদের সঙ্গে কথা বলছি। অল্প সময়ের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

ঢাকা, ১৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন: