Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুবিতে মাদকবিরোধী অভিযানে প্রক্টরিয়াল বডি

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বার ২০২২, ০২:৩০

কুবিতে মাদকবিরোধী অভিযানে প্রক্টরিয়াল বডি

কুবি লাইভ: শিক্ষার্থীদের অভিযোগ আমলে নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি)। এবার মাদকবিরোধী অভিযানে নেমেছে বিশ্ববিদ্যালয়টির প্রক্টরিয়াল বডি। বিশ্ববিদ্যালয়ের হলগুলোসহ খেলার মাঠ, শহীদ মিনার বিভিন্ন স্খানে মাদকের আসর বসে এমন অভিযোগ অনেক দিন ধরেই।

শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে প্রক্টর কাজী ওমর সিদ্দিকী এমন তথ্য নিশ্চিত জানান। এ ছাড়াও নেওয়া হয়েছে কিছু নতুন পরিকল্পনা।

বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রক্টরিয়াল বডির সদস্যদের একটা শিডিউল করে দেওয়া হয়েছে। প্রতি রাতে প্রক্টরিয়াল বডির টহল ও বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষীদের সার্বক্ষণিক পাহারা বহাল থাকবে। পাশাপাশি নতুন করে সন্ধ্যার পর ক্যাম্পাসের পেছনের অংশে নিরাপত্তারক্ষীদের টহল কার্যক্রমও যুক্ত হয়েছে।

এদিকে, প্রক্টরিয়াল বডি থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে কেন্দ্রীয় খেলার মাঠ ও শহীদ মিনার সংলগ্ন এলাকায় একটি নিরাপত্তা চৌকি স্থাপন করার প্রস্তাব জানানো হয়েছে। এ ছাড়াও সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয়ের ভেতরে বহিরাগত প্রবেশেও সীমাবদ্ধতা থাকবে বলে জানিয়েছে প্রক্টরিয়াল বডি।

এই বিষয়ে প্রক্টর কাজী ওমর সিদ্দিকী বলেন, প্রতিদিন আমরা টহল দেওয়া শুরু করেছি। গতকাল আমি নিজে টহল দিয়ে এসেছি। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। কাউকে যদি এসব কাজে জড়িত পাওয়া যায়, তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রশাসনের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে বাংলা বিভাগের শিক্ষার্থী জাহিদ হাসান জিহাদ বলেন, প্রশাসনের এই সিদ্ধান্তকে আমি সাধুবাদ জানাই। প্রশাসনের এমন উদ্যোগের ফলে অনেকেই মাদক থেকে দূরে থাকবে এবং ক্যাম্পাসে শৃঙ্খলা ফিরে আসবে। আমি চাই প্রশাসনের এই অভিযান সবসময় অব্যাহত থাকুক।

উল্লেখ্য, গত ১৯জুন মাদক সেবনকালে একজন শিক্ষার্থীসহ মোট চারজনকে আটক করে প্রক্টরিয়াল বডি। তারপর আটককৃতদের কাছ থেকে সরবরাহকারীদের তথ্য আদায় করা হয়। পরবর্তীতে সেই তথ্যের প্রেক্ষিতে প্রক্টরিয়াল বডির অনুরোধে ক্যাম্পাসের পার্শ্ববর্তী এক বাড়ি থেকে গাঁজা সরবরাহকারী নার্গিস আক্তার নামক এক নারীকে গাজাসহ আটক করে পুলিশ।

ঢাকা, ১৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ