teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com
ছাত্রীকে যৌন নিপীড়ন...

চবি ছাত্রীর ভিডিও ছড়ানো বন্ধে ব্যবস্থা

Zihadul Islam | প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১৩:০৫

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১৩:০৫

চবি ছাত্রীর ভিডিও ছড়ানো বন্ধে ব্যবস্থা

লাইভ প্রতিবেদক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় ভিডিও না ছড়ানোর নির্দেশ দিয়েছেন আদালত। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মামলার তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে আসামি নুর হোসেন শাওনের জামিন আবেদন নামঞ্জুর করেন।

বুধবার বিকালে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞার আদালত এ আদেশ দেন।

চট্টগ্রাম জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী সংবাদমাধ্যমকে বলেন, বুধবার নুর হোসেন শাওন নামে এক আসামি জামিন চেয়েছিলেন। তিনি ঘটনার সঙ্গে সরাসরি জড়িত। আদালত তার জামিন নামঞ্জুর করেছেন।

তিনি আরও বলেন, ওই ছাত্রীকে যৌন নিপীড়নের ভিডিও যেন কোথাও ছড়িয়ে না পড়ে, সে বিষয়ে ব্যবস্থা নিতে মামলার তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে মামলার তদন্ত কর্মকর্তাকে সহযোগিতা করার নির্দেশ দিয়েছেন আদালত।

এ সময় আদালতে উপস্থিত ছিলেন- ভিকটিম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া, সহকারী প্রক্টর অরুপ বড়ুয়া ও মামলার তদন্ত কর্মকর্তা মিজানুর রহমান।

উল্লেখ্য, গত ১৭ জুলাই রাত সাড়ে ১০টার দিকে বন্ধুর সঙ্গে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকা থেকে হলের দিকে ফিরছিলেন এক ছাত্রী। তখন ওই ছাত্রী ও তার বন্ধুর দিকে হঠাৎ নজর পড়ে আসামিদের। তারা গিয়ে প্রথমে ছাত্রী ও তার বন্ধুকে বিভিন্ন কথা জিজ্ঞেস করে চাঁদা দাবি করেন। তাদের দুজনকে আটকে রেখে এলোপাথাড়ি কিল, ঘুষি ও লাথি মারতে থাকেন অভিযুক্তরা। মারধরের একপর্যায়ে ভুক্তভোগী ওই ছাত্রীকে বিবস্ত্র করেন আসামিরা। এছাড়া শ্লীলতাহানি করে ভিডিও ধারণ করেন। এরপর তাদের কাছ থেকে মোবাইল ও মানিব্যাগ নিয়ে ছেড়ে দেয়।

এ ঘটনায় মূল অভিযুক্তসহ চার জনকে গত ২৩ জুলাই গ্রেফতার করে র‍্যাব-৭ । গ্রেফতাররা হলেন চবির ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. আজিম (২৩) ও নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নুরুল আবছার বাবু (২২), হাটহাজারী কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী মো. নুর হোসেন শাওন (২২) ও দ্বিতীয় বর্ষের ছাত্র মাসুদ রানা মাসুদ (২২)। এরপর সাইফুল নামে আরও একজনকে গ্রেফতার করে র‍্যাব।

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই


আপনার মূল্যবান মতামত দিন: