Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবির মূল ফটকে তালা দিলেন ছাত্রলীগের পদবঞ্চিতরা

প্রকাশিত: ১২ সেপ্টেম্বার ২০২২, ০৫:৩১

চবির মূল ফটক

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়র (চবি) মূল ফটক আটকে বিক্ষোভ করেছেন ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদবঞ্চিত নেতাকর্মীরা। ত্যাগী ও পরিশ্রমী কর্মীদের মূল্যায়নের দাবিতে তারা এই বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন।

রবিবার (১১ সেপ্টেম্বর) বিকেল ৩ টায় ছাত্রলীগের ছয়টি উপ-গ্রুপের শতাধিক নেতাকর্মী অংশ নিয়ে এই বিক্ষোভ শুরু হয়। বিক্ষোভে সাবেক সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দীনের অনুসারী ভিএক্স, বাংলার মুখ, রেড সিগনাল, কনকর্ড, এপিটাফ ও উল্কার নেতাকর্মীদের অংশ নিতে দেখা যায়।

বিক্ষোভে তারা পদবঞ্চিত ত্যাগী ও পরিশ্রমী কর্মীদের মূল্যায়ন করে কমিটিতে অর্ন্তভুক্তকরণ, কমিটিতে স্থান পাওয়া নেতাদের যোগ্যতা অনুসারে পদগুলোর পুনর্মূল্যায়ন ও কমিটিতে পদপ্রাপ্ত বিবাহিত, চাকরিজীবী ও দীর্ঘদিন রাজনীতিতে নিষ্ক্রিয় ব্যক্তিদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সহসভাপতি রকিবুল হাসান দিনার জানান, গত ৩১ জুলাই রাতে চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। দীর্ঘ সময় নিয়ে ঘোষিত কমিটি ত্যাগী নেতাকর্মীদের মন জয় করতে পারেনি। উল্টা নিষ্ক্রিয়, জামায়াত-বিএনপি পরিবারের ছেলেদের স্থান দিয়ে কমিটিকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে। এরই প্রতিবাদে ৩ দফা দাবিতে আমরা নিয়মিত কর্মসূচি পালন করছি। সাংগঠনিক ও সুশৃঙ্খল আন্দোলনের মাধ্যমে কেন্দ্রের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছি।

এদিকে দাবি আদায় না হওয়ায় নেতাকর্মীরা মূল ফটকে তালা দিয়ে আন্দোলনে নেমেছে বলেও জানান তিনি।

ঢাকা, ১১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ