Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবি ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক গ্রুপের মধ্যে সংঘর্ষ

প্রকাশিত: ৬ সেপ্টেম্বার ২০২২, ০৭:০০

দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ

চবি লাইভ: পূর্ব শত্রুতার জের ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে কয়েক দফায় সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে ১২ ছাত্রলীগ কর্মী আহত হয়েছে। এর মধ্যে ৫ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর ) আমানত ও শাহজালাল হলের সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে। বিবাদে লিপ্ত একটি গ্রুপ নগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দীনের অনুসারী। অন্য গ্রুপ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী। নাছির অনুসারী গ্রুপের নাম সিক্সটি নাইন যার নেতৃত্ব দেয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু। নওফেল অনুসারী গ্রুপটির নাম সিএফসি যার নেতৃত্ব দেয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হল রুবেল।

জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে বিশ্ববিদ্যালয়ের কলার ঝুপড়ি তে সিক্সটি নাইনের কর্মী মির্জা প্রধান সফল কে মারধর করে সিএফসির কর্মীরা। পরে দুপুরে বিশ্ববিদ্যালয়ের জিলানী হোটেলে খাবার খেতে গেলে সিএফসি গ্রুপের কর্মী রাসেল শেখ কে এলোপাথাড়ি কুপিয়ে আহত করে সিক্সটি নাইনের কয়েকজন। কিছুক্ষণের মধ্যেই তা উভয় গ্রুপের সংঘর্ষে রূপ নেয়। প্রায় ৩০ মিনিট ধরে উভয় পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ চলে।

সংঘর্ষে আহত হয়েছেন সিএফসির ২০১৪-১৫ সেশনের ইখলাস,২০১৫-১৬ সেশনের আরিফুল ইসলাম এবং রাসেল শেখ, ২০১৮-১৯ সেশনের সামিউল হক দীপন, ২০১৯-২০ সেশনের ইমন, আজহার, ২০১৭-১৮ সেশনের আরিফ তানভীর, আজাদ ও সাগর এবং সিক্সটি নাইনের ২০১৮-১৯ সেশনের জুনায়েদ, ২০১৯-২০ সেশনের রাকাত ও মির্জা প্রধান সফল।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) আবু তৈয়ব জানান, প্রায় ১৫ জনের মতো আহত হয়েছে। অধিকাংশের মাথায় ইট পড়েছে। ৫ জনকে চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়েছে। বাকিদের কে এখানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সিক্সটি নাইন গ্রুপের নেতা ইকবাল হোসেন টিপু ক্যাম্পাসলাইভকে জানান, একটা ঝামেলা হয়েছে শুনলাম। ছাত্রলীগের কেউ জড়িত থাকলে ব্যাবস্থা নেওয়া হবে।

সিএফসি গ্রুপের নেতা শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মির্জা খবির সাদাফ ক্যাম্পাসলাইভকে বলেন, বিনা কারণে তারা আমাদের এক কর্মীর উপর দলবল নিয়ে হামলা চালায়। এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রশাসন সুষ্ঠু ব্যাবস্থা না নিলে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

চবি প্রক্টর রবিউল হাসান ভুঁইয়া ক্যাম্পাসলাইভকে জানান, পূর্ব শত্রুতার জের ধরে তার সংঘর্ষে জড়ায়। সংঘর্ষের খবর পেয়েই আমরা ঘটনাস্থলে উপস্থিত হই। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঠুনকো বিষয়ে যারা সংঘর্ষে জড়ায় তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে।

ঢাকা, ০৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ