Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ক্যাম্পাসে ছাত্রী হেনস্থা: চবির প্রক্টরিয়াল বডিকে আদালতে তলব

প্রকাশিত: ৬ সেপ্টেম্বার ২০২২, ০৫:১৩

ক্যাম্পাসে ছাত্রী হেনস্থা

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থীকে হেনস্থার ঘটনায় প্রক্টরিয়াল বডিকে তলব করেছেন আদালত। সোমবার (৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞা এ আদেশ দেন। এছাড়া নিপীড়নের শিকার ওই ছাত্রীকেও আদালতে হাজির হতে হবে।

চট্টগ্রাম জেলা সরকারি কৌঁসুলি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গ্রেপ্তার আসামি নুর হোসেন শাওনের জামিন আবেদন করা হলে শুনানিকালে আদালত এ আদেশ দেন। প্রক্টরিয়াল বডির বক্তব্য নেওয়ার পর আদালত জামিন শুনানি করবেন। ১৪ সেপ্টেম্বর দিন ধার্য রাখেন আদালত।

জামিনে আপত্তি জানিয়ে রাষ্ট্র পক্ষের আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মুক্তবুদ্ধি চর্চার কেন্দ্র। যেখানে শিক্ষার্থীদের পদচারণে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মনোমুগ্ধকর পরিবেশ থাকার কথা সেখানে, এ আসামিরা এক ছাত্রীকে বিবস্ত্রই করেননি, শিক্ষা ও সভ্যতার প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করেছেন। এই জাতীয় অপরাধের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলা দরকার।

মামলার আসামিরা হলেন- ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মোহাম্মদ আজিম, নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র নুরুল আবছার, হাটহাজারী সরকারি কলেজের সমাজবিজ্ঞানের প্রথম বর্ষের ছাত্র নুর হোসেন, স্নাতক দ্বিতীয় বর্ষের মাসুদ রানা ও একই কলেজের সাবেক ছাত্র সাইফুল আলম। তাঁদের মধ্যে আজিম ও আবছার ছাত্রলীগের কর্মী। তাঁদের দুজনকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৭ জুলাই রাত সাড়ে ১০টার দিকে বন্ধুর সঙ্গে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকা থেকে হলের দিকে ফিরছিলেন এক ছাত্রী। এ সময় হয়রানির শিকার ছাত্রী ও তার বন্ধুর দিকে হঠাৎ নজর পড়ে আসামিদের। তারা গিয়ে প্রথমে ছাত্রী ও তার বন্ধুকে বিভিন্ন কথা জিজ্ঞেস করে চাঁদা দাবি করে। তাদের দুজনকে আটকে রেখে এলোপাতাড়ি কিল, ঘুষি ও লাথি মারতে থাকে অভিযুক্তরা। মারধরের একপর্যায়ে ছাত্রীটি বিবস্ত্র করে আসামিরা। এছাড়া শ্লীলতাহানি করে ও ভিডিও ধারণ করে। এরপর তাদের কাছ থেকে মোবাইল ও মানিব্যাগ নিয়ে ছেড়ে দেয়।

এ ঘটনায় গত ২৩ জুলাই র‌্যাব-৭ মূল অভিযুক্ত ছাত্রলীগ কর্মী মো. আজিমসহ চারজনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার চারজন হলেন, চবির ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. আজিম (২৩) ও নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নুরুল আবছার বাবু (২২), হাটহাজারী কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী মো. নুর হোসেন শাওন (২২) ও দ্বিতীয় বর্ষের ছাত্র মাসুদ রানা মাসুদ (২২)। এরপর সাইফুল নামে আরও একজনকে গ্রেপ্তার করে র‌্যাব।

ঢাকা, ০৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ