Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিনামূল্যে খাবার পাবে নোবিপ্রবির বঙ্গবন্ধু হলের অসচ্ছল ছাত্রীরা

প্রকাশিত: ২৩ আগষ্ট ২০২২, ০৬:৪০

নোবিপ্রবির বঙ্গবন্ধু হল

নোবিপ্রবি লাইভ: আর্থিকভাবে অস্বচ্ছল ছাত্রীদের জন্য বিনামূল্যে খাবারের ব্যবস্থা করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল কর্তৃপক্ষ। এতে উচ্ছাস প্রকাশ ও হল প্রশাসনের উদ্যোগের প্রশংসা করছেন আবাসিক শিক্ষার্থীরা।

সোমবার (২২ আগস্ট) ক্যাম্পাসলাইভকে এ তথ্য জানিয়েছেন হলটির প্রভোস্ট ও অর্থনীতি বিভাগের চেয়ারম্যান মো. মজনুর রহমান।

নাসরিন আক্তার নামে ঐ হলের এক আবাসিক শিক্ষার্থী ক্যাম্পাসলাইভকে বলেন, নিঃসন্দেহে এটি মহৎ উদ্যোগ এবং প্রশংসার দাবীদার। হলের প্রভোস্ট মজনু স্যারসহ হল কর্তৃপক্ষকে ধন্যবাদ এবং সাধুবাদ জানাই। বিশ্ববিদ্যালয়ের বাকি হলগুলোতেও এমন উদ্যোগ গ্রহণ করবেন বলে আমি আশাবাদী। পাবলিক বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এটি একটি অনন্য নজির স্থাপন করবে বলে আমার বিশ্বাস।

হল প্রভোস্ট মো. মজনুর রহমান জানান, আমাদের হলে ৬০০ জন আবাসিক শিক্ষার্থী রয়েছে। মাঝেমধ্যে প্রায় শুনি কিছু স্টুডেন্ট রাতের ৩/৪ টার সময় অজ্ঞান হয়ে পড়ছে পরবর্তীতে জানতে পারি আর্থিক সমস্যা থাকার কারণে তারা ঠিক মতো খাবার খেতে পারে নাই ফলে পুষ্টিহীনতায় তারা অসুস্থ হয়ে যাচ্ছে। এখন থেকে আর কোন শিক্ষার্থীর যেন এমন না হয় সে বিষয়টি বিবেচনা করে আমরা এই সিদ্ধান্তটি গ্রহণ করেছি।

তিনি আরো বলেন, যে সকল ছাত্রীরা বিভিন্ন কারণে মাসের প্রথম কিংবা শেষে অথবা মাঝামাঝি এমনকি যেকোন সময় আর্থিক সমস্যার কারণে খাবার খেতে কষ্ট হয় বা খেতে পারেন না তাদেরকে হল অফিস থেকে টোকেন সংগ্রহ করে ডাইনিং থেকে খাবার খাওয়ার জন্য অনুরোধ করেছি। এটা যে একজন স্টুডেন্ট সারা বছর খাবে এমন না, আমাদেরও কিছু লিমিটেশন আছে। যাদের সমস্যা, যখন সমস্যা তখনই তারা এই সুবিধা গ্রহণ করতে পারবে। তাদের নাম, পরিচয় শুধুমাত্র হল কর্তৃপক্ষ জানবে অন্য কেউ জানার সুযোগ নাই।

ঢাকা, ২২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ