Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পরীক্ষায় অসদুপায় অবলম্বন, নোবিপ্রবির ৬ শিক্ষার্থী বহিষ্কার

প্রকাশিত: ২২ আগষ্ট ২০২২, ০৪:১৫

নোবিপ্রবির ৬ শিক্ষার্থী বহিষ্কার

নোবিপ্রবি লাইভ: পরীক্ষার হলে অসদুপায় অবলম্বনের দায়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ৬ শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর মধ্যে এক জনকে ১ বছর ও বাকি ৫ জনকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়।

রবিবার (২১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার দফতর ক্যাম্পাসলাইভকে এ তথ্য জানিয়েছে।

রেজিস্ট্রার দফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্তৃপক্ষের অনুমোদন ক্রমে গত ৫ জুলাই নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শৃঙ্খলা বোর্ডের সভা ২০২২/০১ এর সিদ্ধান্ত ক্রমে জানানো যাচ্ছে যে, সম্প্রতি অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাবর্ষের টার্ম ফাইনাল পরীক্ষায় অসদুপায় অবলম্বনের কারণে ৬ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হলো।

জানা যায়, বহিষ্কত শিক্ষার্থীদের মধ্যে পরিসংখ্যান বিভাগের ৪ জন ও আইনবিভাগের ১ জনকে ৬ মাসের জন্য এবং বিবিএ বিভাগের ১ শিক্ষার্থীকে ১ বছরের জন্য বহিষ্কার করা হয়।

বহিষ্কৃতরা হলেন বিবিএ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী যার রোল BKH1710082F,আইনবিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী যার রোল ASH2027024M,পরিসংখ্যান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তিন শিক্ষার্থী শিক্ষার্থী যাদের রোল যথাক্রমে ASH1915012M,ASH1915030M ও ASH1915041M। এছাড়াও,বহিষ্কার হয়েছেন পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী যার রোল ASH1815015M।

এ বিষয়ের বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ক্যাম্পাসলাইভকে বলেন, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে বিশ্ববিদ্যালয়ের নিয়মানুযায়ী শৃংখলা বোর্ড কর্তৃক তাদের শাস্তি প্রদান করা হয়েছে। এতে একজনকে ১ বছর ও বাকি ৫ জনকে ৬ মাসের জন্য সাময়িক বহিষ্কার দেওয়া হয়েছে। আগামীতে শিক্ষার্থীদের নিয়ম অনুসরণ করে সুশৃংখলভাবে পরীক্ষায় অংশ নেয়ার আহবান জানান প্রক্টর।

ঢাকা, ২১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ