Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুবির আবাসিক হলগুলোতে চুরির হিড়িক

প্রকাশিত: ২১ আগষ্ট ২০২২, ২১:২৪

শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত হল

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত হলে দুটি ল্যাপটপ চুরির ঘটনা ঘটেছে। পরে হলের শিক্ষার্থীরা তল্লাশি চালালে নিচ তলার সিঁড়ির নিচে ল্যাপটপ দুইটি পাওয়া যায়। যথাযথ নিরাপত্তা নিয়ে হল প্রশাসনের উদাসীনতায় এমন ঘটনা ঘটেছে বলে দায়ী করছেন আবাসিক শিক্ষার্থীরা।

এ ঘটনায় ভুক্তভোগী দুই শিক্ষার্থী হলেন- মার্কেটিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সাদমান সাকিব ও একাউন্টিং এন্ড ইনফরমেশন বিভাগের একই বর্ষের শিক্ষার্থী মিরাজ হাসান।

শনিবার দুপুর সাড়ে ১২টা থেকে ১টার দিকে হলের ৪০৪ নং কক্ষে এ ঘটনা ঘটে।

এছাড়া গত কয়েক মাসের মধ্যে একই হলের ৩০২ নম্বর কক্ষ থেকে একজন শিক্ষার্থীর ল্যাপটপ চুরি হয়, কাজী নজরুল ইসলাম হলের ২০৭ ও ১০৯ নং রুম থেকে দুজন শিক্ষার্থীদের মোবাইল চুরি হয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে একজন শিক্ষার্থীর মানিব্যাগচুরি হয়ে যায়।

এদিকে ল্যাপটপ চুরির ঘটনায় নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন আবাসিক শিক্ষার্থীরা। তারা ক্যাম্পাসলাইভকে বলেন, আমাদের হলে পর্যাপ্ত নিরাপত্তার অভাব রয়েছে। নিচ তলা ছাড়া অন্য কোনও ফ্লোরে সিসি ক্যামরার ব্যবস্থা নাই। এজন্যই ফোন ও ল্যাপটপ চুরির ঘটনা ঘটেছে। এছাড়া হলের নিচে সবসময় এলাকার লোকজন মোবাইলে গেইম খেলে। নিরাপত্তা যদি না বাড়ানো হয় ভবিষ্যতে আরও বড় কিছু ঘটতে পারে। অফিস স্টাফদেরও ঠিকমতো দায়িত্ব পালন করতে দেখা যায় না। আমরা এসবের সমাধান চাই।

আনসার আন্ডার কমান্ডার বাচ্চু মিয়া ক্যাম্পাসলাইভকে বলেন, সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত দায়ীত্ব পালন করছি। এর ভিতর এরকম কোন ঘটনা চোখে পড়ে নাই। শিক্ষার্থীরা ল্যাপটপ চুরির ঘটনা জানার পর হলের পকেট গেইটসহ মেইন গেইট অফ করে দিয়ে সব জায়গায় তল্লাশি করি। এক পর্যায়ে হলের সিঁড়ির নিচে ল্যাপটপ পাওয়া যায়।

হলের নিরাপত্তা কর্মী জাহিদ হাসান ক্যাম্পাসলাইভকে বলেন, আমরা তো কোনও শিক্ষার্থীর ব্যাগ চেক করার অধিকার রাখি না।

এ ঘটনায় হলের প্রোভস্ট ড. মিজানুর রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, আমরা প্রথমিকভাবে দুজনকে সিসি ক্যামরা দেখে সন্দেহ করেছি। এখনও নিশ্চিত নয় আমারা আরও পর্যবেক্ষণ করে দেখবো। যে রুম থেকে ল্যাপটপ চুরি হয়ছিলো ওরা দরজা লক না করার কারণে সহজে এ ধরনের ঘটনা ঘটেছে। কোন রুমে যদি সমস্যা থাকে তাহলে হল প্রশাসনকে জানানো উচিত। আমরা এসব সমাধানের জন্য ব্যবস্থা নিবো। কিছুদিনের মধ্যে হলের প্রতিটি ফ্লোরে সিসি ক্যামেরা লাগানো হবে। হলের নিচে এলাকার লোকজন যে বসে বসে মোবাইল চালায় বিষয়টা আমার জানা নেই।

ঢাকা, ২১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ