Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গুচ্ছের জন্য প্রস্তুত কুবির সকল কেন্দ্র

প্রকাশিত: ৩০ জুলাই ২০২২, ০৫:০৩

গুচ্ছের জন্য প্রস্তুত কুবির সকল কেন্দ্র

কুবি লাইভঃ গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হতে যাচ্ছে আগামীকাল। এ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুত কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কেন্দ্র। ইতোমধ্যে শেষ হয়েছে সকল প্রস্তুতি।

আগামীকাল ৩০ জুলাই (শনিবার) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত 'এ' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মাধ্যমে শুরু হবে দ্বিতীয়বারের মতো গুচ্ছের পরীক্ষা।

জানা যায়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সহ মোট ৯ টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। কেন্দ্রগুলো হলো- কুমিল্লা বিশ্ববিদ্যালয়, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, সরকারি টিচার্স ট্রেইনিং কলেজ, গভ. ল্যাবরেটরি হাই স্কুল, শালবন বিহার মাধ্যমিক উচ্চ বিদ্যালয়, ক্যান্টনমেন্ট কলেজ, ক্যান্টনমেন্ট বোর্ড মাধ্যমিক বিদ্যালয়, বর্ডার গার্ড পাবলিক স্কুল, কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ।

প্রকৌশল অনুষদের ডিন ও আইসিটি বিভাগের চেয়ারম্যান ড.মো. সাইফুর রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, আমাদের প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন। যেখানে যেভাবে কাজ করা যায় আমরা কাজ করে যাচ্ছি। আমাদের কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ মোট ৯ টি কেন্দ্রে ৯ হাজার ১১ জন পরীক্ষার্থী অংশগ্রহন করবে।

উল্লেখ্য, গুচ্ছ পদ্ধতিতে আগামী ১৩ আগস্ট ‘বি’ ইউনিটের এবং ২০ আগস্ট ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

খোঁজ নিয়ে জানা যায়, ভর্তি পরীক্ষায় এবার কুমিল্লার ৯টি কেন্দ্রে মোট ১৮ হাজার শিক্ষার্থী অংশ নেবেন। এসব কেন্দ্রের দায়িত্বে রয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কর্তৃপক্ষ।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা যায়, কেন্দ্র গুলো হলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়, টিটিসি, কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ, শালবন মাধ্যমিক বিদ্যালয়, ক্যান্টনমেন্ট কলেজসহ কুমিল্লার মোট ৯টি কেন্দ্রে এবারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে ‘ক’ ইউনিটে ৯ হাজার ১১ জন, ‘খ’ ইউনিটে ৪ হাজার ৯৯৮ জন এবং ‘গ’ ইউনিটে ৪ হাজার ৫৩ জনসহ সর্বমোট ১৮ হাজার ৬২ জন পরীক্ষার্থী অংশ নেবেন।

ভর্তি পরীক্ষার শৃঙ্খলা রক্ষা কমিটির আহ্বায়ক প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে আমরা কথা বলেছি। শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য বিশ্ববিদ্যালয়ের বিনএনসিসি রোভার স্কাউটস গ্রুপ থাকবে। পাশাপাশি কেন্দ্রের বাইরের নিরাপত্তা বজায় রাখতে স্থানীয় পুলিশ প্রশাসনও কাজ করবে বলে তিনি জানান।


ঢাকা, ২৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ