Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সিকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত

প্রকাশিত: ৩০ জুলাই ২০২২, ০৪:০৬

সিকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত

সিকৃবি লাইভ: ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ। এই উপলক্ষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের আয়োজনে বৃহস্পতিবার দুপুরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

এতে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ড, সিলেট বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপ পরিচালক মোঃ আনোয়ার হোসেন,জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক মোহাম্মদ মাহবুব ইকবাল, মাৎস্যবিজ্ঞান অনুষদের ৬ টি বিভাগের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও ছাত্র সমিতির নেতাকর্মীরা।

মাৎস্যবিজ্ঞান অনুষদ ভবন প্রাঙ্গন থেকে শোভাযাত্রাটি যাত্রা শুরু করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এসে শেষ হয়। এরপর প্রধান ফটক ও কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার।

মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ড গণমাধ্যমকে জানান, ‘জাতীয় মৎস্য সপ্তাহের আয়োজনের মধ্য দিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদ শিক্ষা ও গবেষণার মাধ্যমে দেশের মৎস্যখাতকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে তথা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছে। ইতিমধ্যে গবেষণায় অসামান্য কৃতিত্বের সাক্ষর রেখেছেন এই অনুষদের গবেষকবৃন্দ।

স্পেন ভিত্তিক সিমাগো ইনস্টিটিউশন রাঙ্কিং এর আন্তর্জাতিক মানদণ্ডে জলজ সম্পদ ও মৎস্য বিষয়ে দেশের ৩৪টি বিশ্ববিদ্যালয়ের মাঝে প্রথম ও বিশ্বে ৩৫০ তম অবস্থানে রয়েছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়। মাৎস্যবিজ্ঞান অনুষদটির শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষণায় ও পরিশ্রমে এই অর্জন সম্ভব হয়েছে’।


ঢাকা, ২৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ