Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নোবিপ্রবি সাংবাদিক সমিতির আয়োজনে "ফল উৎসব''

প্রকাশিত: ২৭ জুলাই ২০২২, ০৬:৫৭

ফল উৎসব

নোবিপ্রবি লাইভ: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (নোবিপ্রবিসাস) প্রথমবারের মতো ‘ফল উৎসব’ আয়োজন করেছে। বিশ্ববিদ্যালয়ে প্রথম এমন ব্যাতিক্রমী উৎসব আয়োজন করায় শিক্ষক-শিক্ষার্থীদের প্রশংসায় ভাসছে সংগঠনটি।

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুর ২ টায় বিশ্ববিদ্যালয়ের হাজী ইদ্রিস আলী অডিটোরিয়ামের দ্বিতীয় তলায় নোবিপ্রবি সাংবাদিক সমিতির কার্যালয়ে এক মনোরম পরিবেশে এক উৎসবমুখর পরিবেশে এই ‘মৌসুমি ফল উৎসব’ অনুষ্ঠিত হয়।

সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক সাবিহা তাসমিমের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন নোবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল কবীর ফারহান।

অনুষ্ঠানে সভাপতির আলোচনায় উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে নোবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল কবীর ফারহান বলেন, প্রতিষ্ঠাকালীন সময় থেকে নোবিপ্রবি সাংবাদিক সমিতি সবসময় বিশ্ববিদ্যালয় ও দেশের স্বার্থ বিবেচনা করে ভূমিকা রাখার চেষ্টা করে যাচ্ছে।

তিনি আরও বলেন, পরিবার পরিজন ও কাছের মানুষদের নিয়ে ফল খাওয়া একটি আনন্দের বিষয়। কিন্তু পরিবার থেকে দূরে বিশ্ববিদ্যালয়ে অবস্থান করার জন্য এই আনন্দ থেকে আমরা বঞ্চিত হই। নোবিপ্রবি সাংবাদিক সমিতির পক্ষ থেকে এই ফল উৎসব আয়োজনের মধ্য দিয়ে আমরা এই পারিবারিক আবহটা দিতে চাচ্ছি। মৌসুমি ফল আমাদের ইতিহাস ঐতিহ্যের একটি গুরুত্বপূর্ণ অংশ।

 "ফল উৎসব''

আম, জাম, লিচু, কাঁঠাল, তরমুজ, পেয়ারা, আনারস, পেঁপে, লটকন, করমচা, জাম্বুরা, ডেউয়া, জামরুল, তেতুঁল, আপেল, মালটা, খেজুর, ডুমুর, ডালিম, কামরাঙা, নাশপাতি, আঙুর, কলা সহ উৎসবে প্রায় ২০ ধরনের ফলের সমাহার ছিল। উৎসব চলাকালীন সময়ে পরিচিত সব দেশি ফলের মনমাতানো সুগন্ধ ছড়িয়ে পড়ে সমিতির কার্যালয় প্রাঙ্গণে ।

বিশেষ অতিথির আলোচনায় সাংবাদিক সমিতির উপদেষ্টা অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, এই সংগঠন ক্যাম্পাসে ইতিবাচক ভূমিকা পালন করছে। সকল কিছুর উর্ধ্বে গিয়ে নীতি নৈতিকতার জায়গায় ঠিক থেকে সাংবাদিক সমিতি পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছে। সর্বশেষ তিনি সংগঠনটির উত্তরোত্তর সফলতা কামনা করেন।

উক্ত উৎসবের প্রধান অতিথির আলোচনায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও নোবিপ্রবি সাংবাদিক সমিতির প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. মোহাম্মদ দিদার-উল-আলম সংগঠনটির কার্যক্রমের ভুয়সী প্রশংসা করেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ভালো কাজ সমূহ সাংবাদিক সমিতির মাধ্যমে সুন্দর ভাবে বিশ্বব্যাপী ছড়িয়ে যাচ্ছে। একইভাবে কোন ক্ষেত্রে ভুল ত্রুটি হয়ে থাকলে তাদের মাধ্যমে অনেক কিছু বেরিয়ে আসে। তাদের কার্যক্রমের ফলে বিশ্ববিদ্যালয় উপকৃত হচ্ছে।

এছাড়াও তিনি এই ফল উৎসব নিয়ে বলেন, এটি কত সুন্দর মানসিকতার পরিচয়। সাংবাদিকতার পাশাপাশি সাংবাদিক সমিতি অনেকভালো ভালো কাজ করে। তাদের এসব কাজ প্রশংসার দাবী রাখে। এই সংগঠনের সফলতা কামনা করেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার-উল-আলম।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ, নোবিপ্রবি নীল দলের সভাপতি ও বিশ্ববিদ্যালয় রিজেন্ট বোর্ড সদস্য ড. আনিসুজ্জামান রিমন, সাধারণ সম্পাদক ড. রফিকুল ইসলাম এবং সাবেক স্পীকার আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট মেহেদী হাসান রুবেল সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

ঢাকা, ২৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ