Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
নির্দিষ্ট নিয়ম ও শর্ত মেনেই হলে উঠবে

কুবির শেখ হাসিনা হলের সিট বরাদ্দ নিয়ে যা বললেন প্রভোস্ট

প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ১০:৪২

কুবির শেখ হাসিনা হলের সিট বরাদ্দ নিয়ে যা বললেন প্রভোস্ট

কুবি লাইভ: উদ্বোধনের অপেক্ষায় রয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি)নব নির্মিত শেখ হাসিনা হল। আগামী ৩১ জুলাই এ হলটি উদ্বোধন হবে। উদ্বোধনের অপেক্ষায় থাকা এই হল নিয়ে রয়েছে নানা আলোচনা। কোন প্রক্রিয়ায় এই হলে ছাত্রীরা উঠবে সেটা নিয়েও রয়েছে প্রশ্ন। কারণ, বিশ্ববিদ্যালয়ের বর্তমান হলগুলোতে হল প্রাধ্যক্ষ থাকলেও একচেটিয়াভাবে হলগুলো পরিচালনা করছে বিশ্ববিদ্যালয়ের হল শাখা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকেরা।

গত ১৯ জুলাই নবনির্মিত শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক মো. সাহেদুর রহমান। নতুন হল নিয়ে তার পরিকল্পনার কথা বলতে গিয়ে তিনি বলেন, আমি শেখ হাসিনা হলের প্রভোস্ট হিসেবে মাত্র নিয়োগ পেলাম।

এখনো হাউজ টিউটর নিয়োগ হয়নি। তবুও হল উদ্বোধনের আগে সব কিছু হবে বলে আশা করছি। এই হলকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একটি মডেল হল হিসেবে গড়ে তুলবো। বিশ্ববিদ্যালয়ের অন্যান্য হলগুলোতে শিক্ষার্থীদের হলে উঠা-নামা অলিখিতভাবে ছাত্রলীগই করে থাকে। নতুন হলে কোন প্রক্রিয়ায় ছাত্রীরা হলে উঠবে এমন প্রশ্নে শেখ হাসিনা হলের প্রভোস্ট মো. সাহেদুর রহমান ক্যাম্পাস লাইভকে বলেন, অন্যান্য হলে কি হয় সেটা এই হলের ক্ষেত্রে দেখার বিষয় না।

একটা নির্দিষ্ট নিয়ম, শর্ত মেনেই শিক্ষার্থীরা এই হলে উঠবে। ৩১ জুলাই হল উদ্বোধন হবে। তার আগেই নোটিশ দিয়ে শিক্ষার্থীদের আবেদন করার বিষয় জানিয়ে দেয়া হবে এবং এর মধ্যেই আমরা ভাইবা ডেকে হলে উঠা শিক্ষার্থীদের চূড়ান্ত করবো।

তিনি আরো বলেন, সে সকল শিক্ষার্থী এখন পুরোনো হলে 'আবাসিক শিক্ষার্থী' হিসেবে আছে তারা শেখ হাসিনা হলে সিট বরাদ্ধ পাবে না। আমরা আবেদনের ভিত্তিতে নতুন হলে শিক্ষার্থীদের তুলবো। ইতোমধ্যে আমরা তিনটা বিশ্ববিদ্যালয়ের নিয়মগুলো মিলিয়ে একটা গাইডলাইন তৈরি করার চেষ্টা করছি। সে অনুযায়ীই সব কাজ হবে। শিক্ষার্থীদের জন্য যেটা সবচেয়ে ভালো হয় সেটাই আমরা করবো।

ঢাকা, ২৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ