Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
যৌন নিপীড়নের সম্পৃক্ততা মিলেছে

চবিতে যৌন নিপীড়নের দায়ে ছাত্রলীগের পাঁচ নেতাকর্মী গ্রেপ্তার

প্রকাশিত: ২৩ জুলাই ২০২২, ২২:৪৭

চবিতে যৌন নিপীড়নের দায়ে ছাত্রলীগের মূল চার হোতা গ্রেপ্তার

চবি লাইভ: অবশেষে নানান তদবীর ও সুপারিশের উপক্ষো হলো। ধরা পড়লো ছাত্রলীগের পাঁচ নেতা-কর্মী। এরা যৌন নিপীড়নসহ নানান অপরাধে সম্পৃক্ত বলে র‍্যাব সহ শিক্ষার্থীদের অভিযোগ। এরা সংঘবদ্ধ অপরাধ চক্রের সদস্য। হেন অপরাধ নেই যা এরা করেনি। কিন্তু রাজনৈতিক সাইনবোর্ড আর প্রভাব-প্রতিপত্তিকে কাজে লাগিয়ে এরা ক্যাম্পাসে দাবড়ে বেড়াতো। অবশেষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনার মূলহোতাসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানায়, তাদের মধ্যে তিনজন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতা-কর্মী। বাকি দুইজন বহিরাগত ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতির অনুসারী হিসেবে পরিচিত। শনিবার চাঁদগাঁও ক্যাম্প র‍্যাবের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন। বলেছেন এরা আসলেই সন্ত্রাসী ও রাজনৈতিক ব্যানারে ঘুরে বেড়াতো।

তিনি আরো জানান, গ্রেপ্তারকৃত পাঁচজন হলেন- আবছার বাবু, মেহেদী হাসান হৃদয়, মো. আজিম, নুর হোসেন, শাওন, নুরুল , মাসুদ রানা। তাদের মধ্যে মেহেদী, আজিম ও নুরুল আবছার বাবু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্রলীগের কর্মী। মেহেদী ইংরেজি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষ, আজিম ইতিহাস বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও নুরুল আবছার বাবু নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

আন্দোলনরত শিক্ষার্থীরা

এছাড়া বাহিরাগত শাওন হাটহাজারী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী ও মাসুদ হাটহাজারী কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। শুক্রবার রাতে রাউজান ও হাটহাজারী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে র‍্যাব।
সংশ্লিস্টরা জানান, ১৭ জুলাই রাত সাড়ে নয়টায় ক্যাম্পাসে পাঁচ তরুণের হাতে এক ছাত্রী যৌন নিপীড়ন ও মারধরের শিকার হন।

বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকায় পাঁচ তরুণ ওই ছাত্রীকে বেঁধে বিবস্ত্র করে মুঠোফোনে ভিডিও ধারণ করেন। এ সময় তার সঙ্গে থাকা এক বন্ধু প্রতিবাদ করলে তাকেও মারধর করা হয়। এ ঘটনায় গত মঙ্গলবার প্রক্টরের কাছে অভিযোগ দেন ওই ছাত্রী। এর এক দিন পর বুধবার মামলা দায়ের করেন হাটহাজারী থানায়।

পুলিশ ও গোয়েন্দারা এই ঘটনাটি নিয়ে সরেজমিনে তদন্ত করে এর সত্যতা পেয়েছেন। তারা এর প্রমানপত্রও সংগ্রহ করেন। দোষীদের ইন্ধন দাতাদেরও শনাক্ত করেছে ওই সংস্থা।

ঢাকা, ২৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ