Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবি ছাত্রলীগ সভাপতিকে কেন্দ্রের শোকজ

প্রকাশিত: ২১ জুলাই ২০২২, ০৪:৫৫

চবি ছাত্রলীগ সভাপতি

চবি লাইভ: শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। মঙ্গলবার (১৯ জুলাই) রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত কেন্দ্রীয় ছাত্রলীগের একটি প্যাডে এ নোটিশ প্রদান করা হয়।

আগামী ৩ কার্যদিবসের মধ্যে শোকজের উত্তর প্রদানের জন্য রুবেলকে নির্দেশ প্রদান করা হয়। তবে এর কোনো স্পষ্ট কারণ উল্লেখ করে নি কেন্দ্রীয় ছাত্রলীগ। তবে ছাত্রলীগ সূত্রে জানা গেছে , শারীরিক হেনস্তার শিকার চবির এক ছাত্রী প্রক্টর অফিসে অভিযোগ দিতে গেলে বাধা দেন রেজাউল হক রুবেল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে রেজাউল হক রুবেল (সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা) আপনার বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে না তার উপযুক্ত কারণ সহ লিখিত জবাব আগামী ৩ কার্যদিবসের মধ্যে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।”

জানা গেছে, গত ১৭ জুলাই রাতে বোটানিক্যাল গার্ডেন এলাকায় এক ছাত্রীকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ উঠে অজ্ঞাত ৫ তরুণের বিরুদ্ধে। ভুক্তভোগী ছাত্রী থেকে জানা যায়, প্রীতিলতা হলসংলগ্ন এলাকায় বন্ধুর সঙ্গে হাঁটছিলেন তিনি। এ সময় পাঁচ তরুণ তাঁদের গতিরোধ করে জেরা করতে থাকে। একপর্যায়ে দুজন কোনো কারণ ছাড়াই তাঁদের মারধর করে। প্রায় এক ঘণ্টা আটকে রেখে ছাত্রী ও তাঁর বন্ধুকে শারীরিকভাবে লাঞ্ছিত করে তারা।

এমনকি ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ধারণ করে তারা। পরে রাত সাড়ে ১০টার দিকে ভুক্তভোগী ছাত্রী ও তার বন্ধুর মানিব্যাগ এবং মুঠোফোন কেড়ে নিয়ে তরুণরা চলে যায়।
এ ঘটনার পর ওই ছাত্রী প্রক্টর অফিসে অভিযোগ দিতে গেলে রেজাউল হক রুবেল বাধা প্রদান করেন। ভুক্তভোগী ছাত্রীর বন্ধু জানান, ঘটনার পরদিন সকালে অভিযোগ জমা দিতে গেলে রেজাউল হক রুবেল বাধা প্রদান করেন। মঙ্গলবার সকালে ভুক্তভোগী শিক্ষার্থীর সাথে প্রক্টর অফিসে মিটিং হওয়ার সময় রেজাউল হক উপস্থিত ছিলেন।'

তবে অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল। তিনি বলেন, ওই ছাত্রী হেনস্তার শিকার হওয়ার পর আমিই প্রক্টরকে ফোন দিয়ে বলেছি যে বিষয়টি গুরুত্বের সাথে দেখার জন্য। আমি এই অভিযোগ দিতে বাধা দেয়ার কোনো প্রশ্নই আসে না। বিষয়টির সাথে আমাকে জড়িয়ে একটি মহল অপরাজনীতি করতেছে।

শোকজের বিষয়ে তিনি বলেন, কেন্দ্র থেকে আমাকে কেন শোকজ করা হয়েছে এ বিষয়ে আমি জানি না। আমি আজকে ঢাকা যাচ্ছি। ঢাকা গিয়ে আমি কেন্দ্রীয় নেতাদের সাথে এ বিষয়ে কথা বলব।

ঢাকা, ২০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ