Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কলকাতায় গিয়ে লাশ হয়ে ফিরলেন চবি ছাত্রী

প্রকাশিত: ১৪ জুলাই ২০২২, ০৪:১৪

কলকাতায় গিয়ে লাশ হয়ে ফিরলেন চবি ছাত্রী

চবি লাইভ: চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আর পড়া হলো না। মুক্ত বিহঙ্গ হয়ে আর ঘুরবেন না তিনি। তার জীবনের সব কিছুই যেন ধুলোয় মিশে গেছে। আর ফিরবেন না চিরতবে। এবার কলকাতা থেকে তিনি লাশ হয়ে ফিরছেন, নিতর দেহে। অসুস্থ মায়ের চিকিৎসার জন্য ভারতের কলকাতায় গিয়ে সড়ক দুর্ঘটনায় শাজমিলা জিসমাম নামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থী মারা গেছেন।

একই ঘটনায় তার মা বিশ্ববিদ্যালয় ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক শিরিন আরা চৌধুরীও আহত হয়েছেন। ১২ই জুলাই জিসমাম ও তার মা কলকাতা ভিক্টোরিয়া মেমোরিয়ালের কাছে জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পার হওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার বিকেলে জিসমাম মারা যায়। নিহত জিসমাম ইলেকট্রনিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্রী। তিনি এবি ব্যাংকের সাবেক ভাইস প্রেসিডেন্ট ও ম্যানেজার জসিম উদ্দিন চৌধুরীর একমাত্র মেয়ে।

তারা দীর্ঘদিন ধরে নগরের মেহেদীবাগ এলকায় বসবাস করছেন। জানা যায়, চিকিৎসার জন্য জসিম চৌধুরীর স্ত্রী শিরীণ আরা চৌধুরী ঈদুল আজহার দুদিন আগে কলকাতা গিয়েছিল। সাথে জিসমামসহ তার তিন সন্তানকেই নিয়ে গিয়েছিলেন। এরমধ্যে রবিবার দুপুরে কলকাতা ভিক্টোরিয়া মেমোরিয়ালের কাছে জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পার হওয়ার সময় দ্রুতগতির একটি বাস মা-মেয়েকে ধাক্কা দেয়।

পরে গুরুতর আহত অবস্থায় দু’জনকে কলকাতা পিজি হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘ দুদিন চিকিৎসাধীন অবস্থায় জিসমাম মারা যান। তবে এই সময়ের মধ্যে তাঁর মা অধ্যাপক শিরিন চৌধুরীর জ্ঞান ফিরেছে। বর্তমানে তিনি কলকাতার পিজি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

কলকাতায় একসাথে যাওয়া জিসমামের বড় ভাই সাজিদান রাফসান জানান, ঈদুল আজহার দিন (রোববার) দুপুরে কলকাতা ভিক্টোরিয়া মেমোরিয়ালের কাছে জেব্রা ক্রসিং হয়ে রাস্তা পার হওয়ার সময় দ্রুতগতির একটি বাস মা ও বোনকে ধাক্কা দেয়।

গুরুতর আহত অবস্থায় দুইজনকে কলকাতা পিজি হাসপাতালে ভর্তি করা হয়। প্রায় দুই দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে জিসমাম চলে যান না ফেরার দেশে। মা শিরিন চৌধুরীর জ্ঞান ফিরলেও পুরোপুরি আশংকামুক্ত নন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. রাশেদ মোস্তফা বলেন, 'ভিক্টোরিয়া মেমোরিয়ালের কাছে জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পার হওয়ার সময় দ্রুতগতির একটি বাস মা-মেয়েকে ধাক্কা দেয়।

পরে গুরুতর আহত অবস্থায় দু’জনকে কলকাতা পিজি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আমাদের ছাত্রী জিসমাম মারা গেছেন। জিসমামের মতো একজন সম্ভাবনাময় মেধাবী শিক্ষার্থীর সড়ক দুর্ঘটনার মৃত্যু কোনভাবেই মেনে নেয়া যায় না। এই খবর ক্যামআসে ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে।

ঢাকা, ১৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএমএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ