Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুবি: 'যার বাবা নেই তার কোন ঈদ নেই'

প্রকাশিত: ১০ জুলাই ২০২২, ০৩:৫১

যার বাবা নেই তার কোন ঈদ নেই

কুবি লাইভ: ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। তবে ঈদ উদযাপন সকলের জন্য আনন্দময় আর খুশির হয় না। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাংলা বিভাগের বাবা হারানো এক শিক্ষার্থীর ঈদ উদযাপনের কথা বলছি।

নাম প্রকাশে অনিচ্ছুক এই শিক্ষার্থীর কাছে ঈদ উদযাপন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, যার বাবা নেই তার কোনো ঈদের আনন্দ নেই, ঈদের সময়ে তার কোনো চাওয়া পাওয়া নেই। কুরবানীর এই সময়ে প্রায় সকলেই গরু মাংস খেতে পায়, তবে তাদের পরিবারের গরু মাংস খাওয়ার কোন সৌভাগ্য হয় নি।

এই ধরনের কথাবার্তা শুনে তার কাছে বিস্তারিত সবকিছু জানতে চাইলে তিনি আরো বলেন, বাবাকে হারিয়েছি এক বছর হলো, এই একবছরের এলাকার ইমামের বেতন দিতে পারি নাই বলে কুরবানীর তিন ভাগের যে এক ভাগ গরীব অসহায় মানুষদের দেওয়া হয়। সেই গরীব অসহায়দের তালিকায় তাদের পরিবারের নাম নেই।

ওই শিক্ষার্থীর এলাকার মসজিদ সভাপতি আব্দুল হানিফের কাছে সেই পরিবারের নাম না থাকার কারণ জানতে চাইলে তিনি ক্যাম্পাসলাইভকে বলেন, আমাদের এলাকার নিয়ম-কানুন রয়েছে যে ইমানের বেতন দিবে, তাদের কে কুরবানীর তিন ভাগের যে এক ভাগ গরীব অসহায় মানুষদের দেওয়া হয় সেইখানে তাদের নাম তালিকাভুক্ত করা হয়।যে পরিবার বেতন দিবে না আমরা তাদের গরীব অসহায় মানুষদের তালিকাভুক্ত করি না।

ঢাকা, ০৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ