Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নিজ হলের কাঁঠাল খেয়ে শোকজের কবলে নোবিপ্রবির ২ ছাত্রী

প্রকাশিত: ২৮ জুন ২০২২, ২১:৫৫

 শোকজের কবলে নোবিপ্রবির ২ ছাত্রী

নোবিপ্রবি লাইভ: হলের কাঁঠাল খাওয়ায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিবি খাদিজা হলের দুই শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে হল প্রশাসন। সোমবার (২৮ জুন) হলের প্রভোস্ট ড. গাজী মো. মহসিন ক্যাম্পাসলাইভকে এ তথ্য জানিয়েছেন।

এর আগে, হল প্রভোস্ট ড. গাজী মো. মহসিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ছাত্রীদের শোকজ করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২১ জুন সকাল ১০টার দিকে হলের অভ্যন্তরের কাঁঠাল গাছ থেকে বিনা অনুমতিতে কাঁঠাল ছিঁড়ে বস্তাবন্দি করে নিয়ে যায়। এর আগেও গাছ থেকে কাঁঠাল, কামরাঙ্গা, পেয়ারা হারিয়ে গেছে। কিন্তু কাউকে চিহ্নিত করা সম্ভব হয়নি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গাছে উঠে কাঁঠাল পাড়ার সময় গাছ থেকে পড়ে বড় ধরনের দুর্ঘটনা কিংবা জীবননাশেরও আশঙ্কা ছিল। এতে বিশ্ববিদ্যালয় কিংবা হল কর্তৃপক্ষ বড় ধরনের বিপদের সম্মুখীন হতে পারত। এ ঘটনার ব্যাখ্যা হল অফিসে লিখিতভাবে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হলো।

এমন নোটিশে ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের ১১তম ব্যাচের এক শিক্ষার্থী ক্যাম্পাসলাইভকে বলেন, বিশ্ববিদ্যালয় উন্মুক্ত শিক্ষাকেন্দ্র। এখানে সবাই শেখার জন্য এসেছে। আবাসিক হল শিক্ষার্থীদের জন্য। এর মধ্যে ফলগাছ থেকে কাঁঠাল পারায় নোটিশ দেওয়ায় আমরা লজ্জিত। আমাদের কিছু বলার ভাষা নেই।

বিবি খাদিজা হলের প্রভোস্ট ড. গাজী মো. মহসিন ক্যাম্পাসলাইভকে জানান, শিক্ষার্থীদের নিরাপত্তার কথা আমাদের চিন্তা করতে হয়। কোনো দুর্ঘটনা ঘটলে এর দায়িত্ব আমাদের দিতে হয়। আমরা প্রচলিত আইন অনুযায়ী কারণ দর্শানোর নোটিশ দিয়েছি।

ঢাকা, ২৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ