Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সিপিএস অন্তঃবিভাগীয় বিতর্ক উৎসবের পুরস্কার বিতরণ

প্রকাশিত: ২৪ জুন ২০২২, ০৭:২৩

অন্তঃবিভাগ ডিবেটিং উৎসব

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের '২য় সিপিএস অন্তঃবিভাগীয় বিতর্ক উৎসব' অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) বিভাগের চতুর্থ বর্ষের শ্রেণিকক্ষে এই বিতর্ক উৎসব অনুষ্ঠিত হয়। আটটি দলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে মোট তিনটি রাউন্ডে প্রতিযোগিতার মাধ্যমে উক্ত আয়োজনের সমাপ্তি হয়।

ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স ডিবেটিং ক্লাব ২০১৯ সালে প্রথমবার অন্তঃবিভাগ ডিবেটিং উৎসব অনুষ্ঠিত হয়। তারই ধারাবাহিকভাবেই দ্বিতীয়বারের মতো এই আয়োজন সম্পন্ন হয়।

গ্র‍্যান্ড ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর সিরাজ উদ দৌল্লাহ, বিশেষ অতিথি ছিলেন বিভাগের প্রভাষক মাজহারুল ইসলাম এবং অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিভাগের সভাপতি সাখাওয়াত হোসেন।

অনুষ্ঠানের কৌশলগত অংশীদার হিসেবে সার্বিক নির্দেশনা দিয়ে সহযোগিতা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির (সিইউডিএস) বর্তমান প্রেসিডেন্ট হাসিবুর রহমান। এছাড়াও মিডিয়া পার্টনার হিসেবে সহযোগী ছিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।

মনোরম পরিবেশে অনুষ্ঠিত এই আয়োজনের সঞ্চালনা করেন চতুর্থ বর্ষের শিক্ষার্থী কাজী জাফরুল হাসান। অনুষ্ঠানের শুরুতেই সিইউডিএস এর প্রেসিডেন্ট ফাইনাল ম্যাচকে সুন্দরভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন। নির্দেশনা পরবর্তী উভয় দলের প্রতিযোগীদের দারুণ পারফরম্যান্সে ফাইনাল ম্যাচটি সমাপ্ত। কিছুক্ষণের মধ্যেই সিইউডিএস এর বিচারক প্যানেল ফলাফল ঘোষণা করে।

ফাইনালে বিজয়ী ঘোষিত হয় টিম অনিবার্ণ এবং রানার্স আপ ঘোষিত হয় টিম নিউক্লিয়াস, ডিবেটার অফ দ্য ফেস্ট ঘোষণা করা হয় প্রথম বর্ষের শিক্ষার্থী জান্নাতুল মাওয়া মিথিলাকে এবং ডিবেটার অফ দ্য ফাইনাল ঘোষিত হয় চতুর্থ বর্ষের শিক্ষার্থী আরিফ উল্লাহ।

নতুন কমিটি ঘোষণা এবং নির্বাচিত প্যানেল নিজেদের মতামত ব্যক্ত পরবর্তী উপস্থিত সকলেই বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী কর্তৃক আয়োজিত সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করে। সর্বশেষ বিজয়ীদের পুরষ্কার প্রদান এবং আয়োজন সংশ্লিষ্ট সহযোগিদের সম্মাননা স্মারক প্রদান করার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

ঢাকা, ২৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ