Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুবিতে বহিষ্কার আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ১৭ জুন ২০২২, ০১:১৭

বহিষ্কার আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সদ্য বহিষ্কৃত শিক্ষার্থী মোহা. নূর হোসাইনের বহিষ্কার আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী। বৃহস্পতিবার (১৬ জুন) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এই প্রতিবাদ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

গত মঙ্গলবার (১৪ জুন) বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের এম এম এস (২০২০-২১) বর্ষের শিক্ষার্থী এ এম নূর উদ্দীনকে ৭১ টিভি'র গাড়ি ভাঙচুরের সাথে জড়িত থাকার অভিযোগে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তবে অভিযুক্ত শিক্ষার্থী'র দাবি তিনি এ কাজে জড়িত নন। উপযুক্ত সাক্ষ্য-প্রমাণ ছাড়া তার বহিষ্কার মানেন না সাধারণ শিক্ষার্থীরা। এর প্রতিক্রিয়া স্বরূপ দ্রুত এই বহিষ্কার আদেশ প্রত্যাহারের দাবিতে আয়োজিত হয় এই মানববন্ধন।

মানববন্ধনে দু দফা দাবি করেন সাধারণ শিক্ষার্থীরা। এতে উল্লেখ করা হয়, দ্রুত এ এম নূর উদ্দীন এর বহিষ্কার প্রত্যাহার করতে হবে এবং ৭১ টিভির বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে মানহানির মামলা দায়ের করতে হবে অন্যথায় শিক্ষার্থীরা মামলা দায়ের করবে।

এ বিষয়ে আইন বিভাগের একজন শিক্ষার্থী তরিকুল ইসলাম বলেন, 'তদন্ত কমিটি কর্তৃক সুস্পষ্ট কোনো তথ্য ও প্রমাণ উপস্থাপন ব্যাতীত বিশ্ববিদ্যালয়ের একজন মেধাবী শিক্ষার্থীকে বহিষ্কার অত্যন্ত নিন্দনীয় একটি কাজ। প্রশাসন অবশ্যই দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে এমন সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে। তাই আমরা দুদফা দাবি করেছি, দাবি পূরণ না হলে আমরা সাধারণ শিক্ষাথীরা ব্যাবস্থা গ্রহন করবো'।

ঢাকা, ১৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ