Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ভবিষ্যতে আর এ ধরনের পোস্ট দেবেন না, এমন শর্তে মুচলেকা

সরকারবিরোধী পোস্ট: চবি ছাত্রকে ছাত্রলীগের মারধর

প্রকাশিত: ১৪ জুন ২০২২, ০৬:৪১

তামজিদ উদ্দিন

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থীকে ক্লাসরুম থেকে ডেকে নিয়ে মারধর করেছেন ছাত্রলীগ নেতাকর্মীরা। সোমবার বেলা একটার দিকে প্রকৌশল অনুষদের সামনে এ ঘটনা ঘটে। তামজিদ উদ্দিন নামের ওই শিক্ষার্থীকে ক্লাস থেকে ডেকে নিয়ে মারধর করা হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

ভুক্তভোগী তামজিদ উদ্দিন বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি নোয়াখালীর হাতিয়া উপজেলা শাখা ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক বলে পুলিশ জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ‘বিজয়’ গ্রুপের দুজন কর্মী দুপুর সাড়ে ১২টার দিকে তামজিদকে ক্লাসরুম থেকে ডেকে বাইরে নিয়ে যান। এরপর সাত থেকে আটজন নানা জিজ্ঞাসাবাদ ও গালাগাল করতে থাকেন। একপর্যায়ে তামজিদকে মারধর করে প্রক্টরের কার্যালয়ে নিয়ে যান তারা।

জানা গেছে, প্রক্টর কার্যালয়ে তামজিদকে তিন ঘণ্টা আটকে রাখার পর পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পরে বিকেল ৪টার দিকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয় পুলিশ। এরপর তামজিদ ফেসবুকে পোস্ট দিয়ে ছাত্র অধিকারসহ সব ধরনের রাজনীতি থেকে নিজেকে বিরত রাখার ঘোষণা দেন।

রাজনীতি থেকে নিজেকে বিরত রাখার ঘোষণা

এ বিষয়ে ছাত্রলীগের বিজয় গ্রুপের নেতা ও সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইলিয়াস মারধরের বিষয়টি অস্বীকার করে বলেন, সে (তামজিদ) বিভিন্ন সময়ে প্রধানমন্ত্রী ও ছাত্রলীগের কর্মীদের নিয়ে কটূক্তি করেছে। যেহেতু আমরা ছাত্রলীগের কর্মী আমাদের কাজ হলো তাদের শায়েস্তা করা। বার বার একই কাজ করায় তাকে আমরা প্রক্টরের কাছে তুলে দেওয়া হয়েছে।

প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া জানান, এক ছাত্রকে সরকারবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে প্রক্টর কার্যালয়ে নিয়ে আসা হয়েছিল বলে শুনেছি। তবে আমি আরেকটি বৈঠকে থাকায় বিষয়টি সহকারী প্রক্টররা দেখছিলেন।

সহকারী প্রক্টর এস এ এম জিয়াউল ইসলাম বলেন, বিষয়টি খতিয়ে দেখার জন্য আমরা তামজিদকে পুলিশের কাছে হস্তান্তর করেছি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও পরিদর্শক মহিউদ্দিন সুমন বলেন, ভবিষ্যতে আর এ ধরনের পোস্ট দেবেন না, এমন শর্তে তামজিদ উদ্দিনের কাছ থেকে মুচলেকা নিয়ে বিকেল চারটায় ছেড়ে দেওয়া হয়েছে।

ঢাকা, ১৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ