Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগ

চবির মূল ফটক অবরোধ, ক্লাস-পরীক্ষা স্থগিত

প্রকাশিত: ১ জুন ২০২২, ২১:৪৭

মূল ফটক অবরোধ

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের এক নেতাকে মারধরের অভিযোগ উঠেছে স্থানীয় এক ব্যবসায়ীর বিরুদ্ধে। এ ঘটনার জের ধরে আজ ভোর থেকে ক্যাম্পাসের মূল ফটক বন্ধ রেখেছে ছাত্রলীগের উপ-গ্রুপ ‘ভিএক্স’।

এর আগে মঙ্গলবার (৩১ মে) দিবাগত রাত ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট ও ১ নম্বর গেটের মধ্যবর্তী মাজারগেট এলাকায় ভিএক্স উপ-গ্রুপের নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয়কে মারধরের অভিযোগ ওঠে স্থানীয় ডিস ব্যবসায়ী ও ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সদস্য মো. হানিফের বিরুদ্ধে।

এ ঘটনার পর থেকেই বিশ্ববিদ্যালয়ের মূল ফটক আটকে শিক্ষার্থী ও শিক্ষকদের ক্যাম্পাসে প্রবেশ বন্ধ করে দেন উপ-গ্রুপ ভিএক্সের নেতাকর্মীরা। এর ফলে সকালের চারটি ট্রেন ক্যাম্পাসে না আসায় ভোগান্তিতে পড়েছেন শিক্ষার্থীরা। অধিকাংশ বিভাগের ক্লাস-পরীক্ষা স্থগিত করা হয়েছে।

মারধরের শিকার প্রদীপ চক্রবর্তী দুর্জয় জানান, আমি ১ নম্বর গেট থেকে আসছিলাম। এমন সময় হানিফ ও তার ছোটভাই ইকবালসহ ১০-১২ জন আমার ওপর অতর্কিত হামলা চালায়। আমি নিজেকে রক্ষা করার জন্য চলে এসেছি তবে আমার গাড়িটা ভাঙচুর করেছে।

এদিকে অভিযুক্ত মো. হানিফ বলেন, এই ঘটনা সম্পর্কে আমি কিছুই জানি না। ঘুম থেকে উঠে শুনলাম আমাকে অভিযুক্ত করা হচ্ছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ প্রশাসন আলোচনা করে বিষয়টি সমাধানের চেষ্টা করছে। অন্যায়ভাবে যদি কেউ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর ওপর হামলা করে তাহলে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা, ০১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ