Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবিতে হঠাৎ ছাত্রদলের শোডাউন

প্রকাশিত: ৩১ মে ২০২২, ০৪:২৭

ক্যাম্পাসে ছাত্রদলের শোডাউন

চবি লাইভ: প্রায় দেড় বছর পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে শোডাউন করেছে শাখা ছাত্রদলের নেতা-কর্মীরা। সোমবার (৩০ মে) বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে চাকসু ভবন পর্যন্ত এ শোডাউন দেয় তারা। এতে বিভিন্ন হল ও ফ্যাকাল্টির ২০-২৫ জন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জানা যায়, ছাত্রদলের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণার পর থেকে বিশ্ববিদ্যালয়গুলোতে নিজেদের অবস্থান জানান দেওয়া শুরু করেছে তারা। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবস্থান করা নিয়ে ছাত্রদল ছাত্রলীগের সাথে কয়েক দফা সংঘর্ষেও জড়ান। সেই পরিকল্পনার অংশ হিসেবেই চবিতে তাদের শোডাউন। যদিও এসময় তাদের হাতে ব্যানার-পোস্টার কিছুই ছিলো না। শোডাউনের স্থায়ীত্বও ছিলো কয়েক মিনিট। শোডাউন শেষেই নেতাকর্মীরা দ্রুত ক্যাম্পাস ত্যাগ করেন।

শোডাউন থেকে ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল নোমান বলেন, সারাদেশের ক্যাম্পাসগুলো ছাত্রলীগের হাতে জিম্মি। সাধারণ শিক্ষার্থীরা এই জিম্মি অবস্থা থেকে মুক্তি চায়। আমরাও ক্যাম্পাসে সহাবস্থান চাই। পাশাপাশি ঢাবিতে ছাত্রদলের নেতাকর্মীদের উপর ছাত্রলীগের হামলার দ্রুত বিচার চাই।

উল্লেখ্য, চবি ক্যাম্পাসে সর্বশেষ ছাত্রদল পোগ্রাম করে ২০১৯ সালের ১৬ ডিসেম্বর। সেদিন তারা বিজয় দিবস উপলক্ষে ফুল দিতে এসে ছাত্রলীগের হামলার শিকার হয়।

ঢাকা, ৩০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ