Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

২৪ টি দল নিয়ে চবিতে আয়োজিত হচ্ছে বিতর্ক প্রতিযোগিতা

প্রকাশিত: ২৭ মে ২০২২, ০১:২২

ছবি: সংগৃহীত

চবি লাইভ: বিশ্ব পরিবেশ দিবস কে সামনে রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কেন্দ্রীয় বিতর্ক সংগঠন চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) আয়োজন করতে যাচ্ছে "ডিওই-সিইউডিএস আন্তবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা। এতে অংশ নিবেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৪ টি বিতার্কিক দল।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুর ১ টায় চবি সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে লিখিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান সংগঠনটির সভাপতি মো হাসিব খান। তিনি জানান "সিইউডিএস বিগত ২৫ বছর ধরে বিতর্ক চর্চার মাধ্যমে শিক্ষার্থীদের মেধা ও মননের বিকাশে কাজ করে চলেছে। এরই ধারাবাহিকতায় তরুণ সমাজের মধ্যে চিন্তাচেতনার জাধারণের প্রয়াসে আমাদের এই আয়োজন। এই আয়োজনের চমৎকার বিষয় হচ্ছে এখানে সকল প্রকার প্লাস্টিক জাতীয় পণ্য ব্যবহার নিষিদ্ধ থাকবে।"

তিনি আরও জানান, "ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী এবং সিলেট সহ সারা দেশ থেকে ২৪ টি স্বনামধন্য বিতার্কিক দল এই প্রতিযোগিতার আংশগ্রহণ করবে। এটির বিচারকার্য পরিচালনা করার জন্য থাকবেন দেশ সেরা ১২ জন এডজুডিকেটর সদস্য এবং ১৫ জন আমন্ত্রিত বিচারক। আয়োজনে সার্বিকভাবে সহযোগিতা করবে চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তর।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সিইউডিএসের সাধারণ সম্পাদক জান্নাতুল নাঈম পৃথা, যুগ্ম-সম্পাদক মুহাম্মদ বখতিয়ার, প্রেস এন্ড পাবলিকেশন সম্পাদক মোঃ নাসির উদ্দিন খান নিলয় এবং সংগঠনটির বিভিন্ন সদস্যরা।

ঢাকা, ২৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ