Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ভারত সফরের সুযোগ পেলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আরিফা

প্রকাশিত: ২৩ মে ২০২২, ১১:১১

ক্যাডেট কর্পোরাল আরিফা আক্তার

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) বিএনসিসি প্লাটুন এর ক্যাডেট কর্পোরাল আরিফা ভারতের দিল্লি সফরের জন্যে চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৮-২০১৯ বর্ষের শিক্ষার্থী। ২২মে (রবিবার) বিএনসিসির হেডকোয়ার্টার পযার্য়ে ৩ ধাপে মৌখিক ও লিখিত পরীক্ষার পর তিনি চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন। গত পরশু তিনি ময়নামতি রেজিমেন্ট থেকে মৌখিক এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে হেডকোয়ার্টার পযার্য়ের জন্য নির্বাচিত হয়েছিলেন।

বাংলাদেশের যুব রাষ্ট্রদূত হিসেবে ভারতের দিল্লিতে সম্পূর্ণ সরকারি খরচে ভ্রমণের সুযোগ পেয়েছেন তিনি। আগামী জুলাই মাসে ভারতের ৭৫ তম প্রজাতন্ত্র দিবস পূর্তি উপলক্ষ্যে দিল্লিতে অনুষ্ঠিতব্য Special Youth Exchange Programme (YEP) -এ তিনি অংশগ্রহণ করবে।

ক্যাডেট কর্পোরাল আরিফা আক্তার তাঁর অনুভূতি ব্যক্ত করে ক্যাম্পাস লাইভকে বলেন, "ভারতের ৭৫ তম প্রজাতন্ত্র দিবসে "ইয়ুথ এক্সচেঞ্জ প্রোগ্রাম-২০২২ " এ আমি ক্যাডেট এম্বাসেডর নির্বাচিত হয়েছি। একজন ক্যাডেট এম্বাসেডর হিসেবে আমি আমার দেশকে রিপ্রেজেন্ট করার সুযোগ পেয়েছি এটা নিঃসন্দেহে আমার জন্য খুব বড় প্রাপ্তি। যদিও প্রাপ্তির পথ পরিক্রমাটা কঠিন তবে শেষ তবে ডেডিকেশন ও শৃঙ্খলা মেনে শেষ প্রান্ত পর্যন্ত আসার অনুভূতি সত্যিই অভিভূত। এই প্রাপ্তির পেছনে আমার মা-বাবা, প্লাটুন কমান্ডার স্যার,সিইউও স্যার, প্লাটুনের ক্যাডেটবৃন্দ এবং আমার শুভাকাঙ্ক্ষীদের উৎসাহ ও অনুপ্রেরণা।"

তাঁর এই অর্জনে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের অভিভাবক প্লাটুন কমান্ডার ২/লে: (বিএনসিসিও) অধ্যাপক ড.মো: শামিমুল ইসলাম বলেন, "দিল্লির প্রজাতন্ত্র দিবস উপলক্ষে জাতীয় গেস্ট হিসেবে মনোনীত হয়েছে কুবির অর্থনীতি বিভাগের ১৩ তম আবর্তনের শিক্ষার্থী আরিফা আক্তার। বিএনসিসি থেকে বাংলাদেশের ১০-১২ জন যাবে আমি যতদূর জানি। কুবি বিএনসিসি প্লাটুন পরিবার তাঁর এই অর্জনে গর্বিত ও আনন্দিত।"

ঢাকা, ২২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ