Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

ইউজিসির থেকে কুবি পেল ৫৯ কোটি টাকা

প্রকাশিত: ১৮ মে ২০২২, ২৩:০১

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

 

কুবি লাইভ: আগামী অর্থবছরের (২০২২-২৩) জন্য পরিচালন ব্যয় নির্বাহে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) পক্ষ থেকে ৫৯ কোটি ২ লাখ টাকা বরাদ্দ পেয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)। ইউজিসির ১৬২তম পূর্ণ কমিশন সভায় এ বাজেট অনুমোদিত হয়।

সভায় দেশের ৫০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১০ হাজার ৪৪৪ কোটি ৪ লাখ টাকার বাজেট চূড়ান্ত করেছে ইউজিসি। এর মধ্যে বিশ্ববিদ্যালয়গুলোর পরিচালন ব্যয় হিসেবে বরাদ্দ দেয়া হবে ৬ হাজার ২৩ কোটি ৬০ লাখ টাকা। আর ৪০টি প্রকল্পের অনুকূলে ৪ হাজার ৪২০ কোটি ৪৪ লাখ টাকার উন্নয়ন বাজেট পাবে বিশ্ববিদ্যালয়গুলো। ইউজিসির দেয়া বরাদ্দের সঙ্গে নিজস্ব আয় যুক্ত করে স্ব স্ব প্রতিষ্ঠানের কেন্দ্রীয় বাজেট প্রণয়ন করবে বিশ্ববিদ্যালয়গুলো।

এছাড়া সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের বাইরে ইউজিসির জন্য ৭১ কোটি ৬৭ লক্ষ টাকার বরাদ্দ অনুমোদন হয়। সভার কার্যপত্র তুলে ধরেন ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান। সভায় ২০২১-২০২২ অর্থবছরের সংশোধিত বাজেট এবং ২০২২-২৩ অর্থবছরের মূল বাজেটের বিস্তারিত দিক তুলে ধরেন ইউজিসি অর্থ ও হিসাব বিভাগের দায়িত্বপ্রাপ্ত সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের।

সভায় ইউজিসি চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. দিল আফরোজা বেগমের সভাপতিত্বে সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. মশিউর রহমান, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি(ভারপ্রাপ্ত) প্রফেসর ড. কাঞ্চন চাকমা, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস-এর ভিসি মেজর জেনারেল মো. মাহবুব-উল আলম, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের স্কুল অব এডুকেশনের ডিন প্রফেসর সুফিয়া বেগম এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান পূর্ণ কমিশনের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন।

ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএন


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ