Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঈদের ছুটি শেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয় খুলছে কাল

প্রকাশিত: ১৬ মে ২০২২, ০৭:২১

ফাইল ছবি

কুবি লাইভঃ পবিত্র রমজান ও ঈদুল ফিতরের দীর্ঘ ২১ দিনের ছুটি শেষে আগামীকাল (সোমবার) কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে একাডেমিক কার্যক্রম শুরু হতে যাচ্ছে। প্রিয়জনদের সাথে ঈদ কাটিয়ে ইতোমধ্যে প্রায় সব শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে ফিরে এসেছে।

করোনা মহামারীর সময় দীর্ঘদিন শিক্ষা কার্যক্রম বন্ধ থাকায় শিক্ষা ঘাটতি পুষিয়ে নিতে এবারের একাডেমিক কার্যক্রম রমজানের মধ্যেও ২১ এপ্রিল (১৯ রমজান) পর্যন্ত এবং প্রশাসনিক কার্যক্রম ১লা মে (২৯ রমজান) পর্যন্ত চলমান ছিল। একাডেমিক ও প্রশাসনিক ছুটি ১৫ মে (রবিবার) শেষ হয়ে সোমবার থেকে যথারীতি বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম সচল হবে।

দীর্ঘদিন ঈদের ছুটির শেষে বিশ্ববিদ্যালয়ে ফিরে এক শিক্ষার্থী ক্যাম্পাসলাইভকে জানান, ঈদে পরিবার পরিজনদের সাথে সময় কাটিয়েছি। কিন্তু বিগত সময়ে আমাদের শিক্ষা কার্যক্রম ক্ষতির মুখে পরে যাওয়ায় দ্রুত ক্লাস শুরু হওয়া খুব জরুরী। এখন আবার ক্লাস কার্যক্রম শুরু হচ্ছে তাই ভালো লাগছে।

এ বিষয়ে কুবি ভিসি প্রফেসর ড. এ এফ এম আব্দুল মঈন ক্যাম্পাসলাইভকে জানান, বিভিন্ন একাডেমিক পরিকল্পনার পাশাপাশি ইউজিসি ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী কিছু প্রশাসনিক কাজ আমরা ইতোমধ্যে শুরু করে দিয়েছি। কাজে গতি আনার জন্য প্রশাসনের সবাইকে বলেছি তারা যেন ক্যাম্পাসে ফিরে। আমি নিজেও আগেই চলে এসেছি, কারণ অভিভাবককে তো আগেই চলে আসতে হয়। আমাদের শিক্ষার্থীরাও ইতোমধ্যে ক্যাম্পাসে আসতে শুরু করেছে। প্রশাসনের সবারও এখন এখানে উপস্থিত থাকতে হবে, প্রভোস্ট ও সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করে আবাসিক হল, ক্লাসরুম পরিষ্কার-পরিচ্ছন্নতার মতো বিভিন্ন প্রস্তুতির বিষয় আছে।

ঢাকা, ১৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ