Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আবেদন ফি বৃদ্ধির প্রতিবাদে প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২, ০৬:১০

প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভর্তির আবেদন ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে শাখা প্রগতিশীল ছাত্র জোট। এসময় নেতাকর্মীদের হাতে শিক্ষা ও গবেষণায় বরাদ্দ বাড়াও,শিক্ষার্থীর ব্যায় কমাও;উচ্চশিক্ষা সংকোচনের ষড়যন্ত্র রুখে দাঁড়াও;ইত্যাদি লিখাসহ পোস্টার দেখা যায়। ২৫ এপ্রিল(সোমবার) বিকাল ৫ টায় ষোলশহর স্টেশনে এই কর্মসূচি পালন করেন তারা।

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চবি শাখার আহ্বায়ক ইসরাত জাহান জেরিন বলেন, "৬৫০ টাকা থেকে ৮৫০ টাকা ভর্তি ফি নির্ধারণ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। যেখানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম উর্ধ্বগতি, সেখানে এই আবেদন ফি বৃদ্ধি সাধারণ শিক্ষার্থীদের শিক্ষাজীবনকে চরমভাবে ব্যাহত করবে।"

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চবি সংসদ এর সভাপতি প্রত্যয় নাফাক বলেন, "২০১৮-১৯ সালে যেভাবে খাতুনগঞ্জের আড়তদাররা পেঁয়াজের দাম সিন্ডিকেটের মাধ্যমে বৃদ্ধি করে এবং পেঁয়াজ আমদানি হয় নি অজুহাত দেখিয়ে দাম বৃদ্ধি করে, তেমনি বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভিন্ন কারণ দেখিয়ে আবেদন ফি বৃদ্ধি করছে।" আমরা এই বর্ধিত আবেদন ফি প্রত্যাহার করার দাবী জানাই।

এছাড়াও উক্ত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাংস্কৃতিক সম্পাদক অর্প বড়ুয়া এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সদস্য দেবপ্রসাদ দে।

ঢাকা, ২৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ