Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুবিতে আইকিউএসির কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২২, ০৫:১২

২ দিনব্যাপী কর্মশালা

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে “হাউ টু এনহ্যান্স স্টুডেন্ট এনগেজমেন্ট থ্রো অ্যাসেসম্যান্ট টাস্কস" শীর্ষক ২ দিনব্যাপী কর্মশালা শুরু হয়েছে।

সোমবার (১৮ এপ্রিল) দুপুর ২.৩০ টায় বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাস রুমে এ কর্মশালা শুরু হয়।

আইকিউএসি এর অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাসের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ আসাদুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আমি দীর্ঘদিন অস্ট্রেলিয়ার একটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছি। সেখানকার গবেষণা ও শিক্ষা পদ্ধতি এবং আমার অভিজ্ঞতা আজ আপনাদের মাঝে শেয়ার করবো। কারণ, আমার কাছে মনে হয়েছে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়েও এমন শিখন পদ্ধতি শুরু করা যেতে পারে।

কর্মশালার ১ম দিনে প্রধান আলোচক ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন। তিনি তার আলোচনায় স্টুডেন্টস অ্যানগেজমেন্টের অর্থ, কিভাবে স্টুডেন্টস অ্যানগেজমেন্ট বৃদ্ধি করা যায়, স্টুডেন্টস অ্যানগেজমেন্টের গুরুত্ব, স্টুডেন্টস অ্যানগেজমেন্টের বিভিন্ন ফ্যাক্টর এবং ডাইমেনশন সম্পর্কে আলোচনা করেন।

এ কর্মশালায় সামাজিক বিজ্ঞান অনুষদের সকল বিভাগীয় প্রধান এবং শিক্ষক অংশগ্রহণ করেন। ২য় দিনে কলা ও মানবিক, প্রকৌশল এবং আইন অনুষদের সকল শিক্ষক অংশগ্রহণ করবেন।

ঢাকা, ১৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ