Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
দুই বখাটের হাতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রী...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চলন্ত ট্রেনে ছাত্রীকে যৌন হয়রানি

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২২, ০৪:০৯

চলন্ত শাটল ট্রেনে বহিরাগত দুই বখাটের হাতে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর যৌন হয়রানি
চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চলন্ত শাটল ট্রেনে যৌন হয়রানির ঘটনা ঘটেছে। এনিয়ে গোটা ক্যাম্পাসে চলছে নানান আলোচনা ও সমালোচনা। সাধারণ শিক্ষার্থীরা এর প্রতিবাদের সোচ্ছার। প্রকৃত অপরাধীকে ধরে এনে আইনের হাতে সোপর্দ করার দাবী জানিয়েছেন তারা। জানাগেছে বহিরাগত দুই বখাটের হাতে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ উঠেছে। গতকাল বৃহস্পতিবার রাত সোয়া ৭টায় বিশ্ববিদ্যালয় থেকে শহরের উদ্দেশে ছেড়ে যাওয়া শাটলে এ ঘটনা ঘটে। অভিযুক্ত দুই বখাটের পরিচয় পাওয়া না গেলেও, তারা বহদ্দারহাট থেকে ট্রেনে উঠেছে বলে জানিয়েছেন ভুক্তভোগী ওই শিক্ষার্থী। ভুক্তভোগী ছাত্রী বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত এক বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

ঘটনার বর্ণনা দিয়ে ভুক্তভোগী ওই ছাত্রী বলেন, ‘আমি বৃহস্পতিবার ক্যাম্পাস থেকে সাড়ে ৫টার শাটলের ৩য় অথবা ৪র্থ নম্বর বগিতে উঠি। ট্রেন ছাড়তে দেখি করে, ইফতারের পরে বগিতে দুজন অপরিচিত ছেলে ওঠে। এদের মধ্যে একজন একবার আমাকে ফোনের লাইট দিয়ে দেখে চলে যায়। পরে আবার এসে জিজ্ঞেস করে, আপু আপনি কোথায় যাবেন? আমি বললাম, কেন? তখন সে বলল ট্রেন ছাড়বে না। বললাম, তো? সে বলল, ট্রেন ছাড়বে না তাই বললাম আরকি। সাড়ে ৫টার শিডিউলের ট্রেন সন্ধ্যা ৭টায় ছাড়ে। ছেলেটি বগির এপাশ-ওপাশ হাঁটাহাঁটি করছে। তখন আমি তাদের জিজ্ঞেস করলাম তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কি না। তখন বলল, তারা বহদ্দারহাট থেকে এসেছে।

ভুক্তভোগী ওই ছাত্রী বলেন, ‘তট্রেন একটি স্টেশনে থেমে আবার চলতে শুরু করলে হঠাৎ ঐ দুই ছেলের একজন এসে সর্বোচ্চ শক্তি দিয়ে আমার মুখ ও মাথা চেপে ধরে। সঙ্গে সঙ্গেই আমি চিৎকার করি এবং হাত সরানোর চেষ্টা করতে করতে মাটিতে পড়ে যাই। আমি তখন চোখের সামনে মৃত্যু দেখছিলাম। তখনো সে মুখে হাত দিয়ে চেপে ধরে রাখে। আমি প্রাণপণে হাত ও কনুই দিয়ে ঠেলে বিকট শব্দে চিৎকার করতে থাকি। হঠাৎ তার হাত ফঁসকে যেতেই আমার চিৎকার বাইরে যাচ্ছিল। তখনই তারা পালিয়ে গেল। আমি জানালা দিয়ে হাত, মাথা বের করে চিৎকার করতে থাকি।
 
তার কিছুক্ষন পরে ট্রেন একটু স্লো হলে পাশের বগি থেকে কতগুলো ছেলে আসে। ততক্ষণে জানালা দিয়ে বখাটেরা বের হয়ে যায়। আমি তখন হাঁপাতে হাঁপাতে ক্লান্ত। সারা মুখ অবিরত জ্বলছে। আমি ছেলেগুলোকে বললাম, দেখুন তো একটু আমার মুখে কী হয়েছে। তারা বলল, মুখে আঁচড় লেগেছে এবং ঠোঁট ফেটে গেছে, সম্ভবত আপনার দাঁতের চাপে।’ ওই ছাত্রী বলেন, তখনও ট্রেন চলছে। এরপর একজন মুখে পানি দিয়ে রক্ত মুছে দিল। জিজ্ঞেস করল, কোন ইয়ার, ডিপার্টমেন্ট, কোথায় যাব। আমি তাদের জিজ্ঞেস করি, আপনারা কারা? তারা বলল, আমরা আপনার ভার্সিটির না। এদিকের কলেজের স্টুডেন্ট।’
আমি তাদের বললাম, আমি ষোলোশহরে নামব। ছেলেগুলো আমার ব্যাগ নিয়ে আমাকে নামিয়ে দিল এবং তারাও নামলন। একটি বসার জায়গায় বসিয়ে ঠান্ডা পানি নিয়ে এল। সেখান থেকে আমি বাড়ি চলে এলাম।

মেয়েটি আরো বলেন, আমার মুখের বিভিন্ন জায়গায় নখের ছোট-বড় আঁচড় লাগছে। চোখের ঠিক ওপরে কালো দাগ হয়ে গেছে। চোখের কোনায় ফুলে ব্যথা, গলা বসে গেছে।মানসিকভাবে আমি পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়েছি। আমি ক্যাম্পাসে যেতে ভয় পাচ্ছি এবং নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. শহীদুল ইসলাম বলেন, ‘এটা খুবই ভয়ংকর ঘটনা। মেয়েটি আমাদের এ বিষয়ে এখনো অভিযোগ করেনি। আমরা তার সঙ্গে যোগাযোগ করব। এবং অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিব’
 
 
ঢাকা, ১৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি

আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ