Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বইমেলায় আসছে নোবিপ্রবি শিক্ষার্থীর 'মার্ডার অ্যানালাইসিস'

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারী ২০২২, ০৮:১৯

নোবিপ্রবি লাইভ: আসন্ন অমর একুশে বইমেলা-২০২২ এ প্রকাশিত হতে যাচ্ছে তরুণ লেখক ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাবেক শিক্ষার্থী সহিদুল ইসলাম রাজনের নতুন উপন্যাস 'মার্ডার অ্যানালাইসিস'। তিনি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী ছিলেন।

সম্প্রতি তার লেখা 'সুসাইড নোট' পাঠক সমাজে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ সাড়া জাগাচ্ছে। আব্দুল ফাতাহ মুন্নার প্রচ্ছদে এবং বই বাজার প্রকাশনীর ব্যানারে 'মার্ডার অ্যানালাইসিস' উপন্যাসটি দর্শনার্থী ও পাঠক-পাঠিকাদের জন্য মেলায় ২৮১ নং স্টলে পাওয়া যাবে।

এর পাশাপাশি বইটি রকমারি ডটকম, ও সহিদুল ইসলাম রাজনের ফেসবুক আইডিতে সরাসরি প্রি-অর্ডার করা যাবে। বইটির দাম নির্ধারণ করা হয়েছে ৩০০ টাকা।

'মার্ডার অ্যানালাইসিস' উপন্যাসটিতে মনের ভেতর অন্তর্দ্বন্দ্বের ভয়াবহ বহিঃপ্রকাশ দেখানো হয়েছে, যে বহিঃপ্রকাশগুলো তৈরি করে কিছু বীভৎস মৃত্যু, কিছু অসহনীয় পরিবর্তন, হিংসা কিংবা স্বার্থপরতা। যা মুহুর্তেই বদলে দেয় কিছু মানুষের সুন্দর এবং সাজানো জীবন। বদলে যাওয়া জীবনগুলোও থেমে থাকে না আর, অস্তিত্ব ফিরে পেতে তারা নেমে যায় এক হার না মানা পাশবিক যুদ্ধে, যা থেকে জন্ম নেয় একটি লাশকাটা ঘর, কিছু মৃত্যু ফাঁদ এবং এক পশলা রক্তঝরা বৃষ্টি।

বইটি সম্বন্ধে সহিদুল ইসলাম রাজন ক্যাম্পাসলাইভকে বলেন, "মার্ডার অ্যানালাইসিস আমার লেখা দ্বিতীয় উপন্যাস ও চতুর্থ বই। আমি আমার লেখনিতে ভুল এবং ভয়ানক বহিঃপ্রকাশগুলো দেখিয়েছি যাতে করে মানুষ সেগুলো থেকে নিজেদের দূরে রাখতে পারে, সচেতন হতে পারে এবং মানসিক বিষয়গুলোর দিকে আরো নজর দেয় । তেমনি ভাবে মানুষের ভিতরের রাগ, ক্ষোভ অভিযোগ, হিংসা, প্রতিশোধ এবং এসবের নানারকম বহিঃপ্রকাশ সংক্রান্ত বিষয়কে ফোকাসে রেখেই উপন্যাসটি সাজানো হয়েছে।"

প্রসঙ্গত, তরুণ এই লেখক ১৯৯৫ সালের ১৯ জানুয়ারি নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার চরহাজারী গ্রামে জন্মগ্রহণ করেন। নিজ গ্রামেই প্রাথমিক, মাধ্যমিক পর্যায়ের পড়াশোনা সম্পন্ন করেন তিনি। সরকারি মুজিব কলেজ থেকে উচ্চমাধ্যমিক এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইংরেজি ভাষা ও সাহিত্যে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। নিজ বিশ্ববিদ্যালয়ের একমাত্র সাহিত্য সংগঠন শব্দটিরের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবেও দায়িত্বপালন করেন তিনি।

ঢাকা, ০৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ